মেইন ম্যেনু

সুন্দরবন থেকে ভারতীয় গরুসহ ৬ যুবক আটক

সুন্দরবন, সাতক্ষীরা রেঞ্জের মামুদা নদীর ফিরিঙ্গি এলাকা থেকে ট্রলার ও ২১ টি ভারতীয় গরুসহ ৬ যুবককে আটক করে পুলিশে সোপর্দ করেছে বনবিভাগ।
সোমবার রাতে তাদেরকে আটক করে বনবিভাগের বুড়িগোয়ালিনী ষ্টেশনে নিয়ে আসা হয়। মঙ্গলবার বিকেলে তাদেরকে শ্যামনগর থানা পুলিশে সোপর্দ করা হয়।

আটককৃত যুবকরা হলেন, ভারতের দক্ষিন ২৪ পরগনা জেলার ফুলতলী থানার নীমতলা গ্রামের ইদ্রিস মিস্ত্রীর ছেলে রিয়াজুল মিস্ত্রী (২৫), আমান উদ্দিন সরদারের ছেলে সহিদুল সরদার (৩০), মোমরেজ লস্কারের ছেলে সাইদুর লস্কার (৪৭), বাংলাদেশের সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার কালিঞ্চি গ্রামের মোবারক গাজীর ছেলে রাশিদুল (২২), মোমিন কাগুজীর ছেলে তাকবির (৩০), ও মোশারফ বরকন্দাজ এর ছেলে ইসরাফিল (২৩)।

বনবিভাগের বুড়িগোয়ালিনী ষ্টেশন কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান, সুন্দরবন রক্ষার্থে ও বনদস্যুদের অপতৎপরতা রোধে সাতক্ষীরা রেঞ্জের সুন্দরবনে বেশ কিছু দিন যাবত বনবিভাগ তাদের র্স্মাট পেট্রোলিং কার্যক্রম পরিচালনা করছে। সোমবার রাতে বনরক্ষী জুয়েল চৌধুরীর নেতৃত্বে পেট্রোলিং কার্যক্রম চলাকালিন সময়ে মামুদা নদীর ফিরিঙ্গি নামক স্থান থেকে দুই সিলিন্ডার বিশিষ্ট ১টি ইঞ্জিন চালিত ট্রলার, ২১ টি ভারতীয় গরু ও ভারত-বাংলাদেশের ৬ যুবককে আটক করে।

মঙ্গলবার বিকেলে তাদেরকে শ্যামনগর থানায় হস্তান্তর করা হয়। গরুগুলি বাংলাদেশে আনা হচ্ছিল বলে আটককৃত যুবকরা জানিয়েছেন।

শ্যামনগর থানার অফিসার ইনচার্জ এনামুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।






মন্তব্য চালু নেই