মেইন ম্যেনু

সূর্যের দিকে একটানা আধ ঘন্টা তাকিয়ে থাকলেই কমবে ওজন!

ওজন নিয়ে সকল মানুষের মাঝেই রয়েছে বিশেষ একটা কৌতুহল। কেউ ওজন বাড়ানোর জন্য ব্যবহার করছে নানান রকম পদ্ধতি, আবার কেউবা এই ওজন ঝেরে ফেলতে মরিয়া হয়ে খুজছেন বিশেষ কোন পদ্ধতি। তবে এবার সত্যিই ওজন কমানোর একটা বিশেষ পদ্ধতি খুজে পেয়েছেন চীন। আর এই পদ্ধতিটি হলো সরাসরি সূর্যের দিকে একটানা আধ ঘন্টা তাকিয়ে থাকলেই নাকি ওজন কমবে। চীনাদের পরিভাষায় ওজন কমানোর এই উপায়কে বলা হচ্ছে ‘sun gazing’ or ‘sun eating’ ‘সূর্যের দিকে তাকিয়ে থাকা’ বা ‘সূর্য খাওয়া’।

সূর্য খাওয়া থেকে চীনারা আরো নতুন কিছু উপায় বের করলো। তাহলো সূর্যের আলো সরাসরি গায়ে এসে পড়লে নাকি খিদে কমবে, দৃষ্টিশক্তি বাড়বে, ঘুম ভাল হবে। এই বিশ্বাসে গা ভাসিয়ে চীনের মহিলারা একেবারে টানা ৪৫ মিনিট ঠায় রোদে দাঁড়িয়ে থাকছেন। কারণ একটাই যে ভাবেই হোক ওজন কমাতে হবে। সাংহাই থেকে হংকং, চীনের বিভিন্ন জায়গায় এখন চেনা দৃশ্য। কোথাও ছাতা হাতে, কোথাও আবার মুখে মাস্ক লাগিয়ে সূর্যের দিকে তাকিয়ে দাঁড়িয়ে আছেন মহিলারা।

অবশ্য চীনের এই উপায়কে অন্ধ বিশ্বাস বলে উড়িয়ে দিচ্ছেন বিশেষজ্ঞরা। বলছেন, সূর্যের দিকে চেয়ে ওজন কমানো যায় এই দাবি একেবারে ভিত্তিহীন। বরং উল্টে এতে ক্ষতির কথাই বলছেন চিনের ডাক্তাররা। একটানা এভাবে সূর্যের দিকে চেয়ে থাকলে ত্বকের বিভিন্ন রোগের আশঙ্কার কথা বলছেন তারা।

তবে এসবে কান দিচ্ছেন না চিনের মহিলারা। সূর্য খেয়ে বা ‘sun eating’ করে তারা ফল পাচ্ছেন বলে জানিয়েছেন।






মন্তব্য চালু নেই