মেইন ম্যেনু

সৃষ্টি সংগঠনের উদ্যোগে প্রাথমিক স্বাস্থ্য সচেতনতা বিষয়ক সেমিনার

‘এসো বন্ধু স্বাস্থ্য সচেতন হই, রোগ থেকে দূরে রই’, এই শ্লোগানকে সামনে রেখে দাউদকান্দির ‘সৃষ্টি’ সাহিত্য, সাংস্কৃতিক ও সমাজকল্যাণ সংগঠনের উদ্যোগে ২৪ অক্টোবর সকাল ১১ টায় শোলাকান্দি আল-হেরা একাডেমি প্রাঙ্গণে প্রাথমিক স্বাস্থ্য সচেতনতা বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়।

উক্ত সেমিনারে আল-হেরা একাডেমির প্রতিষ্ঠাতা ও পরিচালক আজহার মাহমুদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সৃষ্টি’র প্রতিষ্ঠাতা সভাপতি কবি-কলামিস্ট ও সমাজ গবেষক মো. আলী আশরাফ খান।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, তিতাস আল-ফালাহ গ্রুপের চেয়ারম্যান বিশিষ্ট সমাজসেবক মোঃ ছবির হোসেন, ‘সৃষ্টি’র সাধারণ সম্পাদক আব্দুল হালিম সরকার, সাংগঠনিক সম্পাদক মোঃ শাহ আলম সরকার, মহিলা বিষয়ক সম্পাদক শাহনেওয়াজ হক, শিক্ষা সম্পাদক মোস্তফা কামাল, সহ-শিক্ষা সম্পাদক মোঃ শফিকুল ইসলাম, তিতাসের বিশিষ্ট ব্যবসায়ী মোঃ মোশারফ হোসেন ও আল-হেরা একাডেমির সিনিয়র শিক্ষক মোঃ আব্দুল করিম।

সেমিনারে প্রাথমিক স্বাস্থ্য সচেতনতা বিষয়ক চমৎকার আলোচনা করেন মুক্তি মেডিকেল সেন্টারের স্বত্বাধিকারী ডা. মোঃ মোজাম্মেল হল, ডা. মোঃ শফিকুল ইসলাম ও ডা. মো গোলাম মোস্তফা। অন্যান্যদের মধ্যে অভিব্যক্তি প্রকাশ করেন, ওই স্কুলের শিক্ষার্থী হাসিমুন নাহার, ইমু আক্তার প্রমূখ। অনুষ্ঠান উপস্থাপনা করেন, সৃষ্টির সাংস্কৃতি বিষয়ক সম্পাদক ও কথাবন্ধু এস.এম মিজান। এসময় অনুষ্ঠানে উপস্থিত দুইশ’ শিক্ষার্থীকে ‘সৃষ্টি’র পক্ষ থেকে টুথ ব্রাশ উপহার স্বরূপ প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন,‘ অপ্রিয় হলেও সত্য যে, আমরা প্রাথমিক স্বাস্থ্য সচেতনতা বিষয়ে এখনও অনেকেই অজ্ঞ। আমাদের পাশাপাশি আমাদের ছেলেমেয়েরা এই অজ্ঞতার মধ্যে বড় হচ্ছে। যার ফলে আমাদের রোগবালাই লেগেই থাকছে’। তিনি আরো বলেন, ‘আমরা সৃষ্টি সংগঠনের পক্ষ থেকে সামাজিক অবক্ষয় রোধ ছাড়াও সচেতনতা সৃষ্টির লক্ষ্যে যেমন প্রাথমিক স্বাস্থ্য সচেতনতা, প্রাথমিক সংস্কৃতি, মাদক, ইভটিজিং, বাল্যবিয়ে, যৌতুক, পরকীয়া ভয়াবহ ব্যাধিসমূহ নিয়ে কাজ করছি এবং ভবিষ্যতে কাজ করে যাবো।’






মন্তব্য চালু নেই