মেইন ম্যেনু

সেই ছেলেটাই এখন এই…

আর না হোক আইপিএলের সুবাদে এই ছেলেটা অনেকেরই পরিচিত মুখ। বিশেষ করে মুম্বাই ইন্ডিয়ানস-এর ম্যাচগুলোতে মা নীতা আম্বানির সঙ্গে ছেলেটা ছিল অপরিহার্য। ছেলেটার নাম অনন্ত আম্বানি। হঠাৎ করেই স্লিম হয়ে খবরের শিরোনামে চলে এসেছেন মুকেশ আম্বানির এই পুত্র।

২১ বছরের অনন্ত মাত্র ১৮ মাসে ১০৮ কেজি ওজন কমিয়ে স্লিম এন্ড ট্রিম হয়েছেন। কীভাবে করলেন তিনি এই অসাধ্য সাধন? তার কারণ খুঁজতে গিয়ে যা জানা গেল তা এ রকম :

নিজের ২১ বছরের জন্মদিনের মধ্যে ওজন কমানোর লক্ষ্য স্থির করেছিলেন অনন্ত। তাই সারা দিনে ৫ থেকে ৬ ঘণ্টা জিমেই কাটাতেন। হাঁটতেন ২১ কিলোমিটার।

এ ছাড়া প্রতিদিনের রুটিনে ছিল যোগব্যায়াম, ওয়েট ট্রেনিং, কার্ডিও এক্সারসাইজ, ফাংশনাল এক্সারসাইজও। তার ডায়েট ছিল সম্পূর্ণভাবে সুগার এবং কার্বোহাইড্রেট ফ্রি। এভাবে প্রতি মাসে ৬ কেজি করে ওজন কমাতেন তিনি।

শ্বাসকষ্টের সমস্যা থাকায় অনন্তকে ছোটবেলা থেকেই অনেক ওষুধ খেতে হতো। কম বয়সে এতটা মোটা হয়ে যাওয়ার পেছনে এটাও ছিল একটা বড় কারণ। কিন্তু তা সত্ত্বেও তার অনমনীয় মনোবলেই এই ‘ম্যাজিক’ দেখাতে পেরেছেন তিনি।

তাকে কড়া ডোজের অনেক ওষুধ খেতে হয় বলে চিকিৎসকরা আগেই বলেছিলেন সাধারণ পদ্ধতিতে ওজন কমানো তার পক্ষে কঠিন হবে। কিন্তু তাতে বিন্দুমাত্র দমে না গিয়ে কঠিন পরিশ্রম করে অবশেষে নিজের লক্ষ্য পূরণ করেছেন তিনি।






মন্তব্য চালু নেই