মেইন ম্যেনু

সেই সাকিবেই ভরসা কলকাতার

শুধু বাংলাদেশ না, সাকিব আল হাসান যে সব জায়গাতেই অপরিহার্য্য তা আবারো প্রমান হলো। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সাকিবের অভিষেক ২০১১ মৌসুমে। অভিষেকের পর থেকেই এই অলরাউন্ডার ধীরে ধীরে হয়ে উঠেছেন দলের অবিচ্ছেদ্য অংশ।

কলকাতার দুইবার শিরোপা জয়ে রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। তাই এবারো সাকিবকে ২০১৬ মৌসুমের জন্য ধরে রেখেছে বলিউডের কিং খান খ্যাত শাহরুখের দল কলকাতা নাইট রাইডার্স।

সাকিব ছাড়াও যে সকল ক্রিকেটারকে কলকাতা রেখে দিয়েছে তারা হলেন, গৌতম গম্ভীর, কুলদিপ যাদব, মনিশ পান্ডে, পিউশ চাওলা, রবিন উথাপা, সূর্য্য কুমার যাদব, উমেশ যাদব, ইউসুফ পাঠান, আন্ড্রে রাসেল, ব্রাড হগ, মরনে মরকেল ও সুনীল নারিন। আইসিসি সুনীল নারিনকে নিষিদ্ধ করলেও কলকাতা তাকে রেখে দিয়েছে।

বৃহস্পতিবার ছিল নতুন মৌসুমের দল নির্বাচনের শেষ দিন। ২০১৬ মৌসুমের জন্য ১৫ ক্রিকেটারকে ধরে রেখেছে কলকাতা। আর বাকি ১০ খেলোয়াড়কে ছেড়ে দিয়েছে।

ভারতে অনুষ্ঠিত ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা করে নিলেও দিল্লি বিশ্বাস রাখতে পারেনি দলের বড় তারকা যুবরাজকে নিয়ে। আগামী মৌসুমে তাকে ছেড়ে দিয়েছে দিল্লি কর্তৃপক্ষ। এছাড়া নতুন মৌসুমে দল হারিয়েছে অ্যাঞ্জেলো ম্যাথুস, দিনেশ কার্তিক, ডেল স্টেইনের মত তারকা খেলোয়াড়রা।






মন্তব্য চালু নেই