মেইন ম্যেনু

সেনা তত্ত্বাবধানে ইন্দো-বাংলাদেশ সীমান্ত বন্ধের অনুরোধ আসাম সরকারের

সেনা তত্ত্বাবধানে ইন্দো-বাংলাদেশ সীমান্ত বন্ধ করতে ভারতের কেন্দ্রীয় সরকারের প্রতি অনুরোধ জানিয়েছে আসাম সরকার। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী সর্বানান্দ সনোওয়াল এ কথা জানিয়েছেন। তিনি বলেছেন, আমাদের সৎ উদ্দেশ্য, যত দ্রুত সম্ভব ইন্দো-বাংলাদেশ সীমান্ত সিল করা। আমরা এ নিয়ে কেন্দ্রের সঙ্গে বহুবার কথা বলেছি।

এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমরা চাই ভারতীয় সেনাবাহিনীর তত্ত্বাবধান ও দিকনির্দেশনায় বেড়াদানের কাজ করা হোক। ইতিমধ্যে যতটুকু বেড়া দেয়ার কাজ সম্পন্ন হয়েছে তার গুনাগুণ ভাল নয়। অবৈধ অভিবাসী প্রবেশ সম্পূর্ণভাবে প্রতিরোধ করতে বেড়ার মান ভাল হওয়া প্রয়োজন।

তিনি আরও বলেন, জম্মু-কাশ্মীরে ৭০০ কিলোমিটার দীর্ঘ ইন্দো-পাকিস্তান সীমানায় বেড়া দেয়ার কাজ তত্ত্বাবধান করেছে সেনাবাহিনী। মাত্র ছয় মাসে এর নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। আমরা বিষয়টি নিয়ে কেন্দ্রের সঙ্গে ধারাবাহিক বৈঠক করেছি। আমরা চাই আসাম-বাংলাদেশ সীমান্তের বেড়াদানের কাজ সেনাবাহিনী তত্ত্বাবধান করুক।

দলের দায়িত্ব গ্রহণের শত দিন পূর্ণ উপলক্ষে অয়োজিত সংবাদ সম্মেলনে সর্বানান্দ জানান, তিনি এবং তার মন্ত্রী পর্যায়ের সহকর্মীরা ‘দুর্নীতির প্রতি শূন্য সহনশীলতা’ নীতির সঙ্গে কাজ করে যাচ্ছেন। – নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস, ফাস্ট পোস্ট।






মন্তব্য চালু নেই