মেইন ম্যেনু

সেন্সরবোর্ডের বিরুদ্ধে শাহরুখ খানের প্রতিবাদ

বলিউড সুপারস্টার শাহরুখ খান যিনি পরিচিত বলিউড ইন্ড্রাস্ট্রির কিং হিসেবে। কিং বলেই হয়তো দায়িত্ববোধটা অন্য সবার থেকে একটু বেশিই কাজ করে তার মধ্যে। সম্প্রতি শহিদ কাপুরের নতুন ছবি ‘উড়তা পাঞ্জাব’র উপর অন্যায় আচরণের জন্য ভারতীয় চলচ্চিত্র সেন্সরবোর্ড (সিবিএফসি) প্রতি মৌন প্রতিবাদ জানিয়েছেন শাহরুখ।

প্রতিবাদের ভাষা না থাকলেও বেশ জোরালো প্রতিবাদ করা হয়েছে মনে করছেন বলিউড সংশ্লিষ্টরা।

জানা যায়, সম্প্রতি ভারতীয় সেন্সরবোর্ড আপত্তিজনক কন্টেন্ট দেখানোর অভিযোগে আটকে দেয় ‘উড়তা পাঞ্জাব’ ছবির মুক্তি। অনেক তর্ক বিতর্কের পর যদিও ‘উড়তা পাঞ্জাব’র ছাড়পত্র দেয়া হয় কিন্তু ছবি মুক্তির আগেই ছবিটির সেন্সর ভার্সন ছড়িয়ে পড়ে অনলাইন জুড়ে। অনেকেরই ধারনা সেন্সরবোর্ড ইচ্ছা করেই ছবিটি আগে থেকে ফাঁস করে দিয়েছে।

এ নিয়ে বলিউড জুড়ে বইছে তুমুল বিতর্কের ঝড়। তবে সে বিতর্কে বলিউড কিং মুখ না খুললেও উড়তা পাঞ্জাবের প্রিমিয়ারে এসে জানালেন এক অভিনব প্রতিবাদ। প্রিমিয়ারের দিন একটি টি- শার্ট পড়ে আসেন দিলওয়ালে তারকা। সেটির বুকের উপর লেখা ছিলো ‘আর্ট ইজ এ ডার্টি জব, বাট সামবডিস গট টু ডু ইট!’

গণমাধ্যমকর্মীরা কিছু জানতে চাইলে শাহরুখ নিজেরে টি-শার্টটির দিকেই ইঙ্গিত করেন কিং খান।

উল্লেখ্য, ভিত্তিহীন যুক্তিতে উড়তা পাঞ্জাবের ছাড়পত্র দিতে দেরি করায় ব্যাপক সমালোচনা হচ্ছে ভারতীয় সেন্সরবোর্ডের বিরুদ্ধে। উড়তা পাঞ্জাব ছবিটি দিয়ে আবারো দীর্ঘদিন পর একসাথে পর্দায় দেখা মিলবে শহিদ কাপুর ও কারিনা কাপুরের।






মন্তব্য চালু নেই