মেইন ম্যেনু

সেপ্টেম্বরে পৃথিবী ধ্বংস, গুজব নাকি সত্যি ?

২০১২ সালে গ্রহাণুর সঙ্গে সংঘর্ষে পৃথিবী ধ্বংস হয়ে যাবে বলে শোনা গিয়েছিল। যদিও তা হয়নি। কিন্তু গ্রহাণুর সঙ্গে সংঘর্ষে পৃথিবী ধংসের সেই সম্ভাবনা নাকি ফের দেখা দিয়েছে। আর তা আগামী ৩ মাসের মধ্যেই!

তবে এবারো কী গুজব নাকি সত্যি? বিভিন্ন ওয়েবসাইট ও ব্লগে ইতিমধ্যে প্রকাশিত হয়েছে পৃথিবী ধ্বংসের এই নতুন তথ্য। শুধু তাই নয়, ধ্বংসের তারিখও প্রকাশ করা হয়েছে। বলা হয়েছে ২৪ সেপ্টেম্বরেই নাকি ধ্বংস হতে চলেছে পৃথিবী।

২০১৫ সালের ২৪ সেপ্টেম্বর পৃথিবী ধ্বংসের এই দাবী কন্সপিরাসি তাত্ত্বিকদের। তাদের দাবি, ২৪ সেপ্টেম্বর মহাকাশে পৃথিবীর সঙ্গে ধাক্কা লাগতে পারে একটি বড় গ্রহাণুর। আর এতেই ধ্বংস হয়ে হয়ে যাবে পৃথিবী, বিলুপ্ত হবে মানব সভ্যতা।

তারা আরো দাবি করেছেন, বিশ্বের ক্ষমতশালী দেশগুলোর কাছে আসন্ন বিপর্যয়ের খবর রয়েছে। কিন্তু আতঙ্কের ভয়ে তারা প্রকাশ্যে আনছেন না। বরঞ্চ সেসব দেশের বেশকিছু ক্ষমতাবান ব্যক্তি নিজেদের প্রস্তুতি নিচ্ছেন এই বিপর্যয়ের হাত থেকে বাঁচার জন্য।

তবে কন্সপিরাসি তাত্ত্বিকদের এই দাবী ভিত্তিহীন বলে জানিয়েছে মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসা। তারা জানিয়েছে, পৃথিবীর সঙ্গে কোনো গ্রহাণু বা ধূমকেতুর সংঘর্ষ হওয়ার কোনো খবর নাসার কাছে নেই। এমনকি আগামী একশো বছরেও এইরকম কিছু ঘটবে না।

তথ্যসূত্র: জি নিউজ






মন্তব্য চালু নেই