মেইন ম্যেনু

সেবা ধর্মের প্রাণ পুরুষ : ডাক্তার ভাই

বিধান মুখার্জী, গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : আর্তমানবতার সেবায় নিয়োজিত থেকে জীবনের শেষদিন পর্যন্ত সাধারণ মানুষের কাছে চিকিৎসা সেবাকে পৌঁছে দিয়ে ‘Health for the poor by the poor’ স্লোগানকে যিনি সেবার মূলমন্ত্র হিসাবে প্রতিষ্ঠা করেছেন,গড়েছেন এক অনন্য সেবা প্রতিষ্ঠান ‘কাইলাকুড়ী স্বাস্থ্য পরিচর্যা প্রকল্প’ তিনি ডাক্তার এড্রিক সার্জিসন বেকার। আবার তিনিই মধুপুরগড়ের সাধারণ মানুষের কাছে সহজ করে ‘ডাক্তার ভাই’।

মানবতার সেবক এই মহাপুরুষের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ৭ সেপ্টেম্বর বুধবার বিকাল তিন টায় সাভার গণস্বাস্থ্য কেন্দ্রের পি. এইচ. এ. ভবনে এক স্মরনসভা অনুষ্ঠিত হয়েছে ।এসময় গণস্বাস্থ্য কেন্দ্রের সমন্বয়ক ডাঃ মনজুর কাদির আহমেদ, গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ এবং গণ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রাধা্নসহ শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

গণস্বাস্থ্য কেন্দ্রের সমন্বয়ক ডাঃ মনজুর কাদির আহমেদ তার স্বাগত আলোচনায় বলেন ‘সুদূর নিউজিল্যান্ডের ওয়ালিংটন শহরে বেড়ে ওঠা মানুষটি মানবসেবাকে জীবনের ব্রত করে সুদূর বাংলাদেশের গরিব মানুষের সেবায় কাটিয়ে দিয়েছেন।তিনি সেবা ধর্মের প্রাণ পুরুষ’।এছাড়া সেবাকে মানবতার ধর্ম উল্লেখ করে দেশের চিকিৎসাবিদ্যায় শিক্ষারত শিক্ষার্থী্দের মানবসেবার ব্রতী হবার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে ডাক্তার বেকারের বিদেহী আত্মার শান্তি কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়।এরপর ‘কাইলাকুড়ী স্বাস্থ্য পরিচর্যা প্রকল্প’ এর পক্ষ থেকে মিঃ বেকারের জীবন ও কার্যক্রম সম্পর্কে প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়।






মন্তব্য চালু নেই