মেইন ম্যেনু

সেরা অভিনেত্রী তিশা

চারুনীড়ম সেরা অভিনেত্রীর পুরস্কার জিতলেন সময়ের জনপ্রিয় অভিনয়শিল্পী নুসরাত ইমরোজ তিশা। ‘আঁধারের ঋণ’ শিরোনামের নাটকে অভিনয়ের জন্য এই পুরস্কার জিতেছেন তিনি। এতে বাঈজি চরিত্রে অভিনয় করেছিলেন তিশা।

২০০৯ সাল থেকে ‘চারুনীড়ম টেলিভিশন কাহিনীচিত্র উৎসব’ আয়োজন করে আসছে। তারই ধারাবাহিকতায় গতকাল শুক্রবার রাজধানীর পাবলিক লাইব্রেরি মিলনায়তনে ‘চারুনীড়ম টেলিভিশন কাহিনীচিত্র পুরস্কার-২০১৬’ প্রদান করা হয়।

‘আঁধারের ঋণ’ নাটকের জন্য সেরা কাহিনীচিত্র নির্বাচিত হয়েছেন আবু হায়াত মাহমুদ। শিল্পী হিসেবে চিত্রকুসুম পুরস্কার জিতেছেন অভিনেতা সুজাত শিমুল। তাছাড়াও ‘প্রণয়িনী’ নাটকের শ্রেষ্ঠ পরিচালকের পুরস্কার পেয়েছেন গোলাম সোহরাব দোদুল।

‘শুক্ল পক্ষের আহবান’ নাটকের জন্য শ্রেষ্ঠ চিত্রনাট্যকারের পুরস্কার পেয়েছেন মেজবাহ উদ্দিন সুমন। শ্রেষ্ঠ চিত্রগ্রাহক নিয়াজ মাহবুব (আলপিনের আত্মপ্রতিকৃতি), শ্রেষ্ঠ চিত্রসম্পাদক-ময়ূখ বারী (ফটো শুট), শ্রেষ্ঠ রূপসজ্জাকারী-রহমান (রবিবার), শ্রেষ্ঠ আবহসঙ্গীত-নীল কামরুল (আলপিনের আত্মপ্রতিকৃতি)। এছাড়া শ্রেষ্ঠ কাহিনীচিত্র নির্বাচিত হয়েছে ইনভেনশান নাটকটিও।

২০১৬ আসরের আজীবন সম্মাননা পেয়েছেন অভিনেতা ড. ইনামুল হক ও অভিনেত্রী দিলারা জামান। দুজনকেই সম্মননা হিসেবে ৫০ হাজার টাকা প্রদান করা হয়েছে। পুরস্কারের পুরো অর্থ প্রদান করেছেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। এছাড়া আরো ১২টি ক্যাটাগরিতে বিভিন্ন পুরস্কার প্রদান করা হয়।

২০০৮ সালে প্রায় সব চ্যানেলেই এক ঘণ্টার নাটক বন্ধ হয়ে গিয়েছিল। তাই পরের বছর মার্চে কেন্দ্রীয় শহীদ মিনারে টিভি নাটকের শিল্পী ও কলাকুশলীদের নিয়ে ‘এক ঘণ্টার নাটক বাঁচাও’ আন্দোলন শুরু হয়। এক ঘণ্টার নাটক নির্মাণে উৎসাহ ও তা প্রচারের ব্যাপারে টিভি চ্যানেল কর্তৃপক্ষকে উদ্বুদ্ধ করা এবং বিজ্ঞাপন বিরতি ছাড়া নাটক দেখার সুযোগ দেয়ার জন্যই এই উৎসবের আয়োজন করা হয় বলে জানান চারুনীড়ম ইনস্টিটিউটের পরিচালক গাজী রাকায়েত।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই