মেইন ম্যেনু

সেরা পাঁচে আল-আমিন ও সাকিব

টি-টুয়েন্টি ভার্সনের এশিয়া কাপ ও টি-টুয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের পেস বোলিং এর অন্যতম অস্ত্র ছিলেন আল-আমিন হোসেন। প্রতি ম্যাচে রান একটু বেশি দিলেও উইকেট নিতেন নিয়মিত। গুরুত্বপূর্ণ সময়ে এনে দিতেন ব্রেকথ্রো।

সম্প্রতি ভারতীয় পেসার জাস্প্রিত বুমরাহ বাংলাদেশের পেসার আল-আমিনকে অতিক্রম করে ২০১৬ সালের টি-টুয়েন্টিতে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হয়েছেন। ১৮ ম্যাচে বুমরাহ এর সংগ্রহ এখন ২৪ উইকেট। অন্যদিকে আল-আমিনের উইকেট সংখ্যা ২২ টি। বুমরাহ এর চেয়ে ২ টি উইকেট কম সংগ্রহ করেছেন আল-আমিন। তবে, উইকেট প্রাপ্তির স্ট্রাইকরেটে বুমরাহ এর থেকে অনেক এগিয়ে তিনি। আল-আমিন মাত্র ১৪ ম্যাচেই পেয়েছেন এই ২২ উইকেট।

জিম্বাবুয়ের সাথে দ্বিতীয় ও শেষ টি-টুয়েন্টি ম্যাচে ১১ রানে ৩ টি উইকেট নিয়ে আল-আমিনকে অতিক্রম করেন বুমরাহ। এই ম্যাচের আগে বুমরাহ এর এই বছরে উইকেট সংখ্যা ছিল ২১ টি।

বুমরাহ আর আল-আমিন দুইজন পেসার সর্বোচ্চ উইকেট সংগ্রাহকের প্রথম দুইটি জায়গা নিয়ে থাকলেও পরের দুইটি স্থানে আছেন দুই জন স্পিনার। ৩ নাম্বারে আছেন ভারতের রবিচন্দ্রন অশ্বিন ও ৪ নাম্বারে আছেন বাংলাদেশের সুপারস্টার সাকিব আল হাসান। অন্যদিকে ৫ম স্থানে আছেন সংযুক্ত আরব আমিরাতের আমজাদ জাভেদ।

২০১৬ সালের টি-টুয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারীর লিস্টঃ

জাস্প্রিত বুমরাহ– ১৮ ম্যাচে ২৪ উইকেট।
আল-আমিন হোসেন– ১৪ ম্যাচে ২২ উইকেট।
রবিচন্দ্রন অশ্বিন– ১৫ ম্যাচে ২১ উইকেট।
সাকিব আল হাসান– ১৬ ম্যাচে ২০ উইকেট।
আমজাদ জাভেদ– ১০ ম্যাচে ১৮ উইকেট।






মন্তব্য চালু নেই