মেইন ম্যেনু

সৈয়দপুরে ইউএস বাংলা এয়ারলাইন্স আবার দুর্ঘটনায়

শরিফুল ইসলাম, নীলফামারী প্রতিনিধিঃ সৈয়দপুর বিমানবন্দরে ইউএস বাংলা এয়ারলাইন্সের নিয়মিত একটি ফ্লাইট গতকাল বৃহস্পতিবার বিকেলে রানওয়ে থেকে ছিটকে ৩০ গজ দুরে চলে যায়। ফলে ওই অল্পের জন্য বিমানের ৭৪ জন যাত্রী প্রাণে রক্ষা পান। ঢাকা- সৈয়দপুর আকাশপথে ইউএস বাংলার বিমানটি বিকেল ৫-২০ মিনিটে সৈয়দপুর বিমাবন্ধরে অবতরণের সময় বিমানটি রানওয়ে থেকে মাটিতে ছিটকে চলে যায়। এসময় ল্যান্ড পোষ্ট দুমড়ে- মুচরে যায়।অল্পের জন্য রক্ষা পান বিমানের সকল যাত্রী। এদিকে ওই বিমানের এমডি মামুনুর রশীদ সৈয়দপুরে অবস্থানের কারণে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরে বিমানটি রানওয়েতে আনার পর পরীক্ষা-নিরীক্ষার পর ঢাকার উদ্দেশ্যে আবারো ছেড়ে যায়।

ইউএসবাংলার যাত্রী এসলাম খান জানান, অল্পের জন্য আমরা সকলে প্রাণে রক্ষা পেয়েছি। পাইলট ব্রেক চাপার পরেও মাটিতে চলে যায় বিমানটি। বিমানে ৫ জন ভিআইপিসহ ৭৪ জন যাত্রী ছিলেন।ইউএসবাংলার সৈয়দপুর বিমানবন্দর ম্যানেজার রাকিব মুস্তাকিম জানান, এ ধরণের কোন ঘটনা ঘটেনি। ফ্লাইট নির্ধারিত সময়ে এসে চলে গেছে বলে জানান তিনি।

কিন্তু অভিযোগ রয়েছে এ ঘটনাটিকে মুহুর্তের মধ্যেই ধামাচাপা দিতে ইউএস বাংলার সংশ্লিষ্ট্যরা দ্রুতই সব কিছু সামলিয়ে নেন।

সৈয়দপুর বিমান বন্দরের নিয়মিত যাত্রীরা এ ঘটানার সুস্হ্য তদন্ত পুর্বক ব্যবস্হা গ্রহনের জোর দাবি জানিয়েছে ইউএস বাংলার কর্তৃপক্ষকে।তারা মনে করেন এ ধরনের ঘটনা কারন যদি অধরা থেকে যায় তবে নিশ্চিত ভবিষ্যতে বড় রকম কোনো দুর্ঘটনা ঘটবে,যাতে নিভে যেতে পারে একাধিক প্রানের প্রদীপ।

উল্লেখ্য,গত শীত কালে ইউএস বাংলার আরো একটি বিমান রানওয়ে থেকে ছিটকে পড়েছিল সেবারও অল্পের জন্য যাত্রীরা প্রানে বেচে গিয়েছিলেন।






মন্তব্য চালু নেই