মেইন ম্যেনু

সৈয়দ হকের আত্মার মাগফেরাত কামনায় কুড়িগ্রামে মসজিদে মসজিদে বিশেষ মোনাজাত

কুড়িগ্রাম প্রতিনিধি : প্রয়াত কবি সৈয়দ শামসুল হকের আত্মার মাগফেরাত কামনা করে তার জন্মস্থান কুড়িগ্রামে মসজিদে মসজিদে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়।

শুক্রবার জুম্মার নামাজের পর জেলা শহরের সকল মসজিদে সব্যসাচী এ লেখকের আতœার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। এছাড়াও কুড়িগ্রাম সরকারী কলেজের উদ্যোগে সৈয়দ হকের কবরের পাশে কলেজ মসজিদে বিশেষ মুনাজাত ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় জেলা প্রশাসক খান মোঃ নুরুল আমিন, জেলা আনজীবী সমিতির সভাপতি ও লেখক এডভোকেট আব্রাহাম লিংকন, কলেজের শিক্ষক শিক্ষার্থীসহ বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

পরে জেলা প্রশাসকসহ মিলাদে অংশ নেয়া মানুষজন তার কবর জিয়ারত করেন। কবর জিয়ারতের পর দোয়া পরিচালনা করেন কলেজ মসজিদের ইমাম মোঃ মোসলেম উদ্দিন।

উল্লেখ্য, জন্মভুমির টানেই সব্যসাচি লেখক সৈয়দ শামসুল হক কুড়িগ্রামের মাটিতে সমাহিত হতে চান। তার ইচ্ছার প্রতি সম্মান জানিয়ে কুড়িগ্রাম সরকারি কলেজ মাঠের পশ্চিম দিকে সবুজ ধান ক্ষেতের পাশে গত বুধবার বিকালে মরহুম কবিকে সমাহিত করা হয় লাখো মানুষের অশ্রুস্বজল বিদায়ের মধ্যদিয়ে।

তার ইচ্ছার মর্যাদা দেওয়ায় কবি ১১ মার্চ ২০১৬ খ্রিষ্টাব্দে লিখে গেছেন, ‘আমার ইচ্ছাকে সম্মান জানিয়ে আপনারা যে সিদ্ধান্ত গ্রহন করেছেন, এতে আমি আনন্দিত এবং আপনাদের প্রতি কৃতজ্ঞ। আমার জন্মস্থান আমার শেষ ঘর হবে। এটাযে আমার বহু দিনের ইচ্ছা এবং আমার পরিবার পরিজন সে ভাবে প্রস্তুত। তারাও আপনাদের সিদ্ধান্তে আনন্দিত ও কৃতজ্ঞ। আমার স্বশ্রদ্ধ সালাম রইল।’






মন্তব্য চালু নেই