মেইন ম্যেনু

সোনার দাম এবার বেড়েছে

বিভিন্ন মানের সোনার দাম ভরি প্রতি ১ হাজার ৫১৬ টাকা পর্যন্ত বাড়িয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। যা রোববার থেকে কার্যকর হবে বলে আজ শনিবার সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে সংগঠনটি।

নতুন দর অনুযায়ী, প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট সোনা ৪৩ হাজার ২৭৩ টাকা, ২১ ক্যারেট ৪১ হাজার ১৭৩ টাকা এবং ১৮ ক্যারেটের দাম ৩৪ হাজার ৫২৫ টাকা। এ ছাড়া সনাতন পদ্ধতির সোনা ২৩ হাজার ৯৪ টাকা ভরি। প্রতি ভরি ২১ ক্যারেট (ক্যাডমিয়াম) রূপার দাম ৯৯১ টাকা।

বাজুস জানিয়েছে, শনিবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৪১ হাজার ৭৫৭, ২১ ক্যারেট ৩৯ হাজার ৬৫৭ এবং ১৮ ক্যারেট ৩৩ হাজার ৯ টাকায় বিক্রি হয়। সনাতন পদ্ধতির সোনার ভরি ছিল ২১ হাজার ৮৭০ টাকা। রূপার ভরি ছিল ৯৩৩ টাকা।

চলতি বছরের ২২ জানুয়ারি সর্বশেষ সোনার দাম বেড়েছিল। তখন ২২ ক্যারেট সোনার প্রতি গ্রামের দাম হয়েছিল ৩ হাজার ৯৪৫ টাকা। এরপর তিন দফায় (১১ মার্চ, ২৩ জুলাই ও ৬ আগস্ট) সোনার দাম কমে।

রোববার থেকে নতুন দর কার্যকর হলে প্রতি ভরি ২২, ২১ ও ১৮ ক্যারেটে ১ হাজার ৫১৬ টাকা ও সনাতন পদ্ধতির সোনার দরে ভরিতে ১ হাজার ২২৪ টাকা বাড়ছে। অন্যদিকে রূপার দাম বৃদ্ধি পাচ্ছে ভরিতে ৫৮ টাকা।






মন্তব্য চালু নেই