মেইন ম্যেনু

‘সোনার বাংলা’ ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ঢাকা-চট্টগ্রাম রুটে নতুন একটি ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ‘সোনার বাংলা এক্সপ্রেস’ নামে এ ট্রেনটি বিরতিহীনভাবে চলাচল করবে।

শনিবার দুপুরে কমলাপুর রেলস্টেশনে ট্রেনটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি। রোববার সকাল ৭টায় ট্রেনটি বাণিজ্যিকভাবে যাত্রী নিয়ে চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশে রওনা দেবে।

আধুনিক এ ট্রেনটির প্রতিটি আসন করা হয়েছে পর্যাপ্ত জায়গা নিয়ে। শোভন থেকে শুরু করে স্লিপিং আসনের যাত্রীরা যাতে আরামে বসতে পারেন সেই জন্য এক আসন থেকে আরেক আসনের মাঝে যথেষ্ট ফাঁকা জায়গা রাখা হয়েছে।

রেল কর্মকর্তারা জানান, প্রতিদিন সকাল ৭টায় ঢাকা থেকে ছেড়ে কোনো যাত্রাবিরতি না করে ট্রেনটি চট্টগ্রাম পৌঁছাবে দুপুর ১২টা ৪০ মিনিটে। একইভাবে চট্টগ্রাম থেকে বিকেল ৫টায় ছেড়ে যাত্রাবিরতি না করে রাত ১০টা ৪০ মিনিটে পৌঁছাবে ঢাকায়। তবে শনিবার ট্রেনটি বন্ধ থাকবে। ট্রেনটির যাত্রীরা শুধুমাত্র ঢাকার কমলাপুর ও বিমানবন্দর স্টেশন থেকে ওঠানামা করতে পারবেন।

Sonar-bangla-420160625080246

জানা যায়, সোনার বাংলায় রয়েছে দুটি এসি স্লিপিং চেয়ার, চারটি এসি চেয়ার, সাতটি শোভন চেয়ার। এছাড়াও অন্যান্য আন্তঃনগর ট্রেনের মত একটি খাবার গাড়ি ও পাওয়ার কার রয়েছে। প্রতিটি এসি চেয়ারে ৫৫টি, এসি স্লিপিংয়ে ৩৩টি, শোভন চেয়ার ৬০টিসহ ৭৪৬টি আসন রয়েছে। এসি স্লিপিং চেয়ার এক হাজার ২০০ টাকা, এসি চেয়ার ১ হাজার টাকা আর শোভন চেয়ারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৬০০ টাকা।






মন্তব্য চালু নেই