মেইন ম্যেনু

সোমবার মায়ার সাজা বাতিলের বিষয়ে শুনানি

আওয়ামী লীগ নেতা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে দুর্নীতির মামলায় নিম্ন আদালতের দেয়া সাজার বিষয়ে আপিলের শুনানি আগামীকাল সোমবার অনুষ্ঠিত হবে।

বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি ভিশ্মদেব চক্রবর্তির সমন্বয় গঠিত হাইকোর্ট বেঞ্চ রোববার এ আদেশ দেয়।

রোববার আদালতে দুদুকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। দুদুকের আইনজীবী খুরশীদ আলম খান মায়ার এ মামলাসহ দুর্নীতির মোট ২৬টি মামলার শুনানির জন্য আবেদন করলে, আগামীকাল সোমবার মায়ার মামলার বিষয়ে শুনানি হবে মর্মে আদেশ দেয়।

মায়ার পক্ষে হাইকোর্টের রায় খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। একই সঙ্গে নিম্ন আদালতের সাজার রায়ের বিরুদ্ধে মায়ার করা আপিল পুনর্বিচারের আদেশ দিয়েছে আদালত। সে বিষয়ে আবার শুনানির জন্য আগামীকাল সোমবার দিন ধার্য করেন আদালত।

এর আগে গত ১৪ জুন প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ এ রায় দেন। ২০০৭ সালে বিগত সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে দুদকের করা মামলায় বিশেষ জজ আদালত মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে সাজা দিয়েছিলেন। এই রায়ের বিরুদ্ধে তিনি আপিল করেন। আপিলের শুনানি শেষে নিম্ন আদালতের সাজার রায় বাতিল করে মায়াকে খালাস দেয় হাইকোর্ট। সে খালাসের রায়ের বিষয়েই আগামীকাল সোমবার শুনানি অনুষ্ঠিত হবে।

আজ আপিল বিভাগ দুদকের আপিল গ্রহণ করে হাইকোর্টের এই রায় বাতিল করে দেয়।






মন্তব্য চালু নেই