মেইন ম্যেনু

সোহরাওয়ার্দীতে চলছে জাতীয় পার্টির মহাসমাবেশ

জাতীয় পার্টির (জাপা) মহাসমাবেশ চলছে। রোববার (১ জানুয়ারি) সকাল ১০টা ৫২ মিনিটে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় পতাকা, দলীয় পতাকা উত্তোলন ও কবুতর উড়িয়ে জাতীয় পার্টির ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী কর্মসূচির শুভ উদ্বোধন করা হয়।

কর্মসূচির উদ্বোধন করেন পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। সঙ্গে ছিলেন বিরোধীদলের নেতা রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জি এম কাদের, মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার, মহানগর দক্ষিণ সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা ও মহানগর উত্তর সভাপতি এস এম ফয়সল চিশতী।

মহানগর দক্ষিণ সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলার সভাপতিত্বে দলের প্রেসিডিয়াম সদস্য কারী হাবিবুল্লাহর পবিত্র কোরআন তেলাওয়াত, গীতা পাঠের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হয় মহাসমাবেশ। দলীয় সঙ্গীত পরিবেশন করা হয়। তারপর শুরু হয় নেতাদের বক্তব্য। সমাবেশ চলছে।

পার্টি সূত্র জানিয়েছে, সারা দেশ থেকে লক্ষাধিক নেতাকর্মী এতে অংশ নিচ্ছে। মহাসমাবেশ সফল করতে পার্টির পক্ষ থেকে ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মহাসমাবেশ স্মরণীয় করে রাখতে ইতোমধ্যে ব্যাপক প্রচার চালিয়েছেন দলটির নেতারা। ৮০ ফুট দীর্ঘ ও ৩০ ফুট প্রস্থ মূল মঞ্চ, অতিথিদের জন্য ৪০ ফুট দীর্ঘ ও ২০ ফুট প্রস্থ এবং মিডিয়ার জন্য ১৮ বাই ২৬ ফুট মঞ্চ তৈরি করা হয়েছে। এ ছাড়াও পুরো উদ্যানে প্রায় ৫০ হাজার চেয়ার দেয়া হয়েছে।

সোহরাওয়ার্দী উদ্যান ও মৎস্য ভবন থেকে শাহবাগ পযন্ত ১৫০টি মাইক লাগানো হয়েছে। পার্টির চেয়ারম্যান এরশাদ ও সিনিয়র কো-চেয়ারম্যান এবং বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের বিশাল আকৃতির ছবি শোভা পাচ্ছে মাঠজুড়ে। এছাড়া পুরো উদ্যান ভরে গেছে নেতাকর্মীদের ব্যানার-ফেস্টুনে। মৎস্য ভবন থেকে শাহবাগে একাধিক তোরণ নির্মাণ করেছে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ জাতীয় পার্টি।

এরশাদ ও রওশন এরশাদ শনিবার মহাসমাবেশের মঞ্চ নির্মাণের সর্বশেষ অবস্থা দেখতে যান। এ সময় দলের কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সাইদুর রহমান টেপা, সুনীল শুভ রায়, এসএম ফয়সল চিশতি, মীর আবদুস সবুর আসুদ, মশিউর রহমান রাঙ্গা, হাজী সাইফুদ্দিন মিলন, আতিকুর রহমান আতিকসহ দলের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই