মেইন ম্যেনু

সৌদিতে স্বামী হত্যার দায়ে স্ত্রী ও প্রেমিকের শিরশ্ছেদ

স্বামীকে হত্যার দায়ে এক সিরীয় নারী ও তার প্রেমিকের শিরশ্ছেদ করেছে সৌদি আরব। স্থানীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ খবর জানিয়েছে আরব নিউজ।

মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, সৌদি নাগরিক আলী বিন জায়িদ বিন আলী আল ওসমানকে হত্যার অপরাধে তার স্ত্রী আমানি আবদুল রহমান খালেদ আল ধাহিক এবং তার প্রেমিক ইউসুফ আলী ইব্রাহিম আল ওয়াবির মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে।

গতবছরের ১৭ ফেব্রুয়ারি ওই হত্যার ঘটনাটি ঘটেছিল। ওই দুই নারী-পুরুষ মিলেই জায়িদকে পূর্ব পরিকল্পনা অনুযায়ী হত্যা করেছিলেন । ঘটনার দিন পরিকল্পনামত স্বামীকে রিয়াদের উত্তর পশ্চিমাঞ্চলীয় এলাকায় পিকনিকে পাঠান তার স্ত্রী আমানি। এর আগেই স্বামীকে খুন করার জন্য প্রেমিক আল ওয়াবিকে একটি আগ্নেয়াস্ত্র সরবরাহ করেন। ওয়াবি পিকনিকে স্পটে গিয়ে জায়িদের মাথা ও বুক লক্ষ্য করে কয়েকবার গুলি চালান। এতে ঘটনাস্থলেই মারা যান জায়িদ। পরে তিনি পুলিশকে জানান, ডাকাতদের গুলিতে নিহত হয়েছেন জায়িদ।

কিন্তু পুলিশি তদন্তে আসল ঘটনা বেরিয়ে আসে। ধরা পড়ার পর তার স্ত্রী আমানি তার অবৈধ সম্পর্ক এবং ওয়াবিকে অস্ত্র দেয়ার কথা স্বীকার করেন। তখন তার প্রেমিকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে পুলিশ। শেষে উপায়ন্তর না দেখে পুলিশের কাছে আত্মসমর্পণ করেন আল ওয়াবিও।

এর আগেও ওই সিরীয় নারী খাবারে বিষ প্রয়োগ করে তার স্বামীকে হত্যার চেষ্টা করেছিলেন। কিন্তু সে যাত্রায় বেঁচে গিয়েছিলেন জায়িদ।






মন্তব্য চালু নেই