মেইন ম্যেনু

সৌধ এলাকায় বিশৃঙ্খলা এড়াতে স্থানীয় সাংসদের প্রতি ডিআইজির অনুরোধ

টিপু সুলতান(রবিন), সাভার: জাতীয় স্মৃতিসৌধে মহান স্বাধীনতা দিবসে ফুল দেওয়া কিংবা অন্য কারণে যাতে বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেজন্য স্থানীয় সাংসদ ও তার দলীয় নেতাকর্মীদের অনুরোধ জানিয়েছেন ঢাকা রেঞ্জের ডিআইজি এসএম মাহফুজুল হক নূরুজ্জামান।

শুক্রবার বিকেলে সাভারের জাতীয় স্মৃতিসৌধের শেষ মুহুর্তের নিরাপত্তা পরিদর্শনের এসে একথা বলেন তিনি।

এসময় তিনি বলেন, প্রতি বছর মহান স্বাধীনতা ও বিজয় দিবসে ভিভিআইপি ও ভিআইপিরা শহীদ বেদিতে শ্রদ্ধা নিবেদনের আগেই স্থানীয় সাংসদের দলীয় নেতাকর্মীরা স্মৃতিসৌধের ভিতরে প্রবেশ করেন। এতে করে আগে থেকে তৈরিকৃত পরিকল্পণামাফিক নিরাপত্তা পুলিশের পক্ষে রক্ষা করা সম্ভব হয়না। তাই যাতে বিশিষ্টজনদের শ্রদ্ধা নিবেদনের পর জনসাধারন ও স্থানীয় রাজনৈতিক নেতাকর্মীরা সৌধ এলাকায় প্রবেশ করেন সেদিকটি যেন সাংসদ বিবেচনা করেন। এবং সেই অনুযায়ী নিজ দলীয় অনুসারীদের নির্দেশনা দেন।

সৌধ এলাকায় কোন নাশকতার সম্ভাবনা আছে কি না এমন প্রশ্নের উত্তরে ডিআইজি বলেন, জাতীয় স্মৃতিসৌধ এলাকায় নিরাপত্তা জোরদার করতে গতবারের চেয়ে এবার দিগুণ নিরাপত্তা বাহিনীর সদস্যরা কাজ করছেন। তাই এধরনের সম্ভাবনার কোন সুযোগ নেই বলেও জানান তিনি।

এসময় ডিআইজির সাথে উপস্থিত ছিলেন ঢাকা জেলা পুলিশ সুপার হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল আজিম, সহকারী পুলিশ সুপার নাজমুল হাসান ফিরোজসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।

উল্লেখ্য, ২৬ মার্চ প্রথম প্রহরে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, বিরোধী দলীয় নেত্রী, ভিআইপি ও ভিভিআইপিরা শ্রদ্ধা নিবেদনের পর জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।






মন্তব্য চালু নেই