মেইন ম্যেনু

সৌন্দর্য বর্ধকের ব্যবহারে ত্বকে ব্রণ!

সৌন্দর্য বর্ধনের জন্য যেকোনো ক্রিম অতিরিক্ত ব্যবহারের ফলে আপনার ত্বকে ব্রণ বৃদ্ধি পেতে পারে এবং এতে আপনার ত্বকের অনেক ক্ষতি হতে পারে। গত রবিবার একজন বিখ্যাত চর্মরোগ বিশেষজ্ঞ এই কথা জানিয়েছেন।

সবসময় ক্রিম ব্যবহারের ফলে আপনার ত্বকের আস্তরণ পাতলা হয়ে যাবে। এই সমস্যা অবশ্যই হবে তা নিশ্চিত থাকুন। প্রতিদিন ব্যবহারের ফলে আমাদের ত্বকে ব্রণ হবার সম্ভাবনা যেমন বৃদ্ধি পায় তেমনি ত্বকের দৃঢ়তা কমে যায় এবং ত্বক আস্তে আস্তে পাতলা হতে থাকে।

সাম্প্রতিক কয়েকজন ত্বকের বিশেষজ্ঞ মিলে একটি জরিপ করেন। যেখানে তাদের বিষয় ছিল ব্রণ হবার পেছনে কত ধরণের কারণ থাকতে পারে এবং ব্রণ দূর করার জন্য কি কি করা যেতে পারে।

চর্মরোগ বিশেষজ্ঞ বাটরা জানান, ১৫ থেকে ৪৪ বছরের মানুষ এই ব্রণের সমস্যায় ভুগছেন। সকলে এ থেকে রেহাই পেতে চান। তারা এমন কোন উপায় জানতে চান যেন ত্বকে কোন দাগ না থাকে।

তিনি আরো বলেন, চর্মরোগ বিশেষজ্ঞরা এখন রোগীদের আস্থা পুনরায় ফিরে পাবার জন্য সাহায্য করছেন। বর্তমানে শিল্প প্রযুক্তির দ্বারা তা করা সম্ভব।

বাজারে বিভিন্ন ধরণের ক্রিম কিনতে পাওয়া যায় যেখানে বলা হয়, তা ব্যবহারে ত্বকের রং ফর্সা হবে, বয়সের ছাপ কমে যাবে ইত্যাদি। কিন্তু এসকল পণ্যে বিভিন্ন কেমিক্যাল ব্যবহার করা হয় যা ত্বকের জন্য অনেক ক্ষতিকর। তাই কোনও কিছু বেশি পরিমাণে ব্যবহার না করা ভাল।–সুত্র: টাইম্‌স অফ ইন্ডিয়া।






মন্তব্য চালু নেই