মেইন ম্যেনু

‘স্থানীয় নির্বাচন সরকারের অগ্নিপরীক্ষা’

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত এইচ এম এরশাদ বলেছেন, দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচন সরকারের জন্য অগ্নিপরীক্ষা। এই নির্বাচন অবাধ ও সুষ্ঠু হলে মানুষ সরকারের সব ‘অপকর্ম’ ভুলে যাবে। তবে নির্বাচন সুষ্ঠু হবে কি না—তা নিয়ে সন্দেহ আছে।

শুক্রবার রাজধানীর কাকরাইলে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ‘উপজেলা দিবস’ উপলক্ষে আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

এরশাদ বলেন, দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচনকে আমি সমর্থন জানায়। তবে সরকার কেন এভাবে স্থানীয় নির্বাচন দিচ্ছে সে উদ্দেশ্য আমি বুঝতে পারছি না। তিনি বলেন, গ্রামাঞ্চলে নির্বাচনে কারচুপি করা কঠিন হবে। তারপরও অনেক সন্দেহ আছে। ক্ষমতায় থাকলে দিনকে রাত করা যায়। নির্বাচন সুষ্ঠু হলে সরকার অগ্নিপরীক্ষায় পাস করবে। আর সকাল নয়টার মধ্যে নির্বাচন শেষ হয়ে গেলে পরীক্ষায় ফেল করবে।

বিচারহীনতার অভিযোগ তুলে প্রধানমন্ত্রীর বিশেষ দূত বলেন, নির্বাচন কমিশন, পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি), বিচার বিভাগ—সব প্রতিষ্ঠান অচল হয়ে গেছে।

এরশাদ বলেন, ‘আওয়ামী লীগ বা বিএনপি কোথাও সুবিচার পাইনি। তাই সিদ্ধান্ত নিয়েছি একলা নির্বাচন করব। মানুষ পরিবর্তন চায়।’ এরশাদ মনে করেন, ভবিষ্যতে নির্বাচনের মাধ্যমে জাতীয় পার্টি ক্ষমতায় গেলেই কেবল তিনি সুবিচার পাবেন। আর ক্ষমতায় যাওয়াটা অসম্ভব কিছু না। কারণ মানুষ এখন নিশ্বাস নিতে পারছে না।

সমাবেশে অন্যদের মধ্যে জাপার মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, জাপা ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন প্রমুখ বক্তব্য দেন।






মন্তব্য চালু নেই