মেইন ম্যেনু

স্পেনে বিচারের সম্মুখীন মেসি

বার্সেলোনাকে সদ্যই ট্রেবল জিতিয়েছেন, প্রস্তুতি নিচ্ছেন নিজ দেশ আর্জেন্টিনাকে কোপা আমেরিকা ফুটবলের শিরোপা জেতাতে; এমন অবস্থার মধ্যে বুধবার দুঃসংবাদ শুনতে হয়েছে লিওনেল মেসিকে। কর ফাঁকির অভিযোগে শেষ অব্দি স্পেনে বিচারের সম্মুখীনে হতে হচ্ছে আর্জেন্টিনার বিশ্বসেরা ফুটবল সুপারস্টারকে। কেননা, কর ফাঁকির এই অভিযোগ থেকে অব্যাহতি চেয়ে মেসির আইনজীবী যে আবেদন করেছিলেন, বার্সেলোনার আদালত তা খারিজ করে দিয়েছে।

স্পেনের এল পাইজ পত্রিকার বরাত দিয়ে এমন সংবাদ দিয়েছে আন্তর্জাতিক মিডিয়াগুলো।

উল্লেখ্য, লিওনেল মেসি ও তার বাবা জর্জের বিপক্ষে স্পেন সরকারকে ৪.১ মিলিয়ন ইউরো সমপরিমাণ অর্থ করফাঁকি দেওয়ার অভিযোগটি উঠেছিল গত বছর। অভিযোগে বলা হয়েছিল, ২০০৭-০৯ সালের মধ্যবর্তী সময়ে ব্রাজিল ও উরুগুয়ের বিভিন্ন কোম্পানিকে মেসির ইমেজ ব্যবহার করার অনুমতি দিয়ে প্রচুর অর্থ আয় করেছেন জর্জ। কিন্তু মেসি বা জর্জ কেউই স্পেন সরকারকে সেই আয়ের কর দেননি এবং বিষয়টি তারা গোপন করেছেন।

তবে মেসি ও জর্জ বরাবরই বলে আসছেন যে তাদের বিরুদ্ধে আনা অভিযোগ মোটেও সত্য নয়। কেননা, নির্ধারিত সময়ে স্পেন সরকারকে নিয়মিতই সঠিক পরিমাণে কর প্রদান করে আসছেন তারা। যদি কিছু ঘটে থাকে তাহলে তা তাদের অজ্ঞাতে। তবে বার্সেলোনার আদালত বলেছে, ‘মেসি ও তার বাবা এই বিষয়ে জ্ঞাত নাকি অজ্ঞাত ছিলেন তা অপ্রাসঙ্গিক। মূল কথা হচ্ছে, সরকারকে উল্লেখিত পরিমাণ কর ফাঁকি দেওয়ার বিষয়টি সুস্পষ্টভাবেই প্রমাণিত।’






মন্তব্য চালু নেই