মেইন ম্যেনু

স্বচ্ছ রাজনীতির পরিচ্ছন্ন এক ছাত্রনেতা

সাফাত জামিল শুভ, চবি প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জামাত- শিবিরবিরোধী রাজনীতিতে অকুতোভয় অগ্রসেনাদের মধ্যে অন্যতম নাম নূর মোহাম্মদ নাজমুল। ক্যাম্পাসে ছাত্রলীগের অবস্থান সুদৃঢ় করতে নিজের জীবন বাজি রেখে লড়েছেন বহুবার। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে বিশ্ববিদ্যালয় জীবনের শেষ পর্যন্ত ছিলেন ছাত্রলীগের সাথে। মেধাবী এ ছাত্রনেতা সাহসীকতার সাথে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। বিচক্ষণতা এবং জনপ্রিয়তার স্বীকৃতিস্বরুপ সম্প্রতি কেন্দ্রীয় ছাত্রলীগের কার্যনির্বাহী পরিষদের সদস্য হিসেবে মনোনীত হয়েছেন তিনি।

একান্ত আলাপকালে তিনি নগরপিতা আ.জ.ম নাছির উদ্দিন এবং বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস. এম জাকির হোসেনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন, একই সাথে সার্বক্ষনিক সমর্থন দেয়ার জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ আলমগীর টিপু এবং সাধারণ সম্পাদক এইচ.এম ফজলে রাব্বি সুজনকে অভিবাদন জানান তিনি।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গঠনে ছাত্র সমাজকে শিক্ষা শান্তি প্রগতির পতাকাতলে আনার শপথ নিয়েই তার ছাত্ররাজনীতিতে প্রবেশ, এমনটিই জানান এ ছাত্রলীগ নেতা। তিনি আরও বলেন, দেশ ও জাতির অর্থনৈতিক ও গণতন্ত্রের মুক্তি, সাংস্কৃতিক ঐতিহ্য রক্ষা, অসাম্প্রদায়িক সমাজ প্রতিষ্ঠা এবং দারিদ্রমুক্ত বাংলাদেশ গঠনে গণতন্ত্রের মানসকন্যা বিশ্বশান্তির অগ্রদূত বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী দেশরত্ম শেখ হাসিনার শক্তিশালী করতে একজন ছাত্রনেতা হিসেবে সর্বদা সচেষ্ট থাকবেন।

তিনি আশা করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদকের হাত ধরে ক্যাম্পাসে সুস্থ রাজনীতির ধারা প্রতিষ্ঠা হবে, এবং গ্রুপিং ও গতানুগতিক দ্বন্দ ভুলে ঐক্য বৃদ্ধি পাবে।

ভবিষ্যতে জাতীয় রাজনীতিতে আসতে চান কিনা এমন প্রশ্নের জবাবে কেন্দ্রীয় এ ছাত্রলীগ নেতা বলেন, “বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে আজীবন আওয়ামী রাজনীতির সাথে থাকব। জাতীয় রাজনীতিতে অংশগ্রহণের মাধ্যমে জনগণকে সেবাদানের সুযোগ পেলে অবশ্যই সেব্যাপারে সচেষ্ট থাকবো।”






মন্তব্য চালু নেই