মেইন ম্যেনু

স্বতন্ত্রের ছায়ায় জামায়াত প্রার্থীরা

আসন্ন পৌরসভার নির্বাচনে জামায়াতে ইসলামের নেতাকর্মীরা প্রকাশ্য দল থেকে নির্বাচনে অংশ নিতে পারছেন না। তবে থেমে নেই জামায়াতের নেতাকর্মীরা। দল হিসাবে অংশ নিতে না পারলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে জামায়াত নেতারা পৌর নির্বাচনে অংশ নিচ্ছেন।

রাজশাহীর যে ১৩টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে তার মধ্যে কাটাখালি ও গোদাগাড়ীতে এর আগের নির্বাচনে জামায়াতে ইসলাম বিজয়ী হয়েছিল। এবারের নির্বাচনে জামায়াত থেকে সরাসরি নির্বাচনে অংশ না নিলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঠিকই তারা মনোনয়ন জমা দিয়েছেন।

রাজশাহীর গোদাগাড়ীর বর্তমান মেয়র জামায়াত নেতা আমিনুল ইসলাম। ওই পৌরসভা থেকে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন তিনি। কাটাখালি পৌরসভার গত নির্বাচনে বিজয়ী মেয়র প্রার্থী মাজেদুর রহমান। তিনিও স্বতন্ত্র হিসেবে এবারে মনোনয়ন জমা দিয়েছে।

এছাড়াও নওহাটার পৌরসভায় জামায়াত নেতা মশিউর রহমান স্বতন্ত্র থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন। মুণ্ডুমালা পৌরসভা থেকে জামায়াতের পৌর আমির আনিসুর রহমান স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন। কেশরহাট পৌরসভায় স্বতন্ত্র হিসেবে জামায়াত নেতা হাফিজুর রহমান।এদিকে সিরাজগঞ্জ, বগুড়া, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, নাটোর, পাবনা প্রতিনিধি জানান,

সিরাজগঞ্জের ৬টি পৌরসভার মধ্যে রায়গঞ্জের বর্তমান মেয়র ও জামায়াত নেতা মোশারফ হোসেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে মনোনয়ন জমা দিয়েছেন।

নাটোরের দুইটি পৌরসভায় জামায়াত নেতা স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হলেন- নলডাঙ্গা পৌরসভায় নজরুল ইসলাম ও সিংড়া পৌরসভায় জয়নাল আবেদিন।

পাবনায় ৭টি পৌরসভার মধ্যে সাঁথিয়া পৌরসভায় রফিকুল ইসলাম বকুল নামে এক জামায়াত নেতা মনোনয়ন জমা করেছেন। বগুড়ায় ৯টি পৌরসভার মধ্যে কাহালুতে কারাবন্দি পৌর জামায়াতের সাংগঠনিক সম্পাদক জহুরুল ইসলাম বাদশা মনোনয়ন জমা দিয়েছেন।

চাঁপাইনবাবগঞ্জ জেলার তিনটি পৌরসভায় একাধিক জামায়াতের প্রার্থী স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছে। চাঁপাইনবাবগঞ্জ সদর থেকে জামায়াতের দুই প্রার্থী স্বতন্ত্র থেকে মনোনয়ন জমা করেছেন। এরা হলেন- জেলা জামায়াতের আমির নজরুল ইসলাম, জামায়াত নেতা আব্দুর সবুর, শিবগঞ্জ পৌরসভা থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছেন জামায়াত নেতা জাফর আলী ও রহনপুর পৌরসভা থেকে স্বতন্ত্র থেকে মনোনয়ন জমা দিয়েছেন মিজানুর রহমান।

নওগাঁয় দুইটি পৌরসভায় জামায়াতের কোনো প্রার্থী স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে নেই।






মন্তব্য চালু নেই