মেইন ম্যেনু

স্বতন্ত্র বেতন কাঠামোর দাবিতে আবারো বেরোবি শিক্ষক সমিতির মানববন্ধন

প্রস্তাবিত ৮ম বেতন স্কেল বাতিল ও তা পুনঃনির্ধারণ এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল ঘোষণার দাবিতে আবারো মানববন্ধন কর্মসূচি পালন করেছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সিদ্ধান্ত অনুযায়ী বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আয়োজনে রবিবার সকাল ১১টা থেকে আধা ঘন্টাব্যাপী এই কর্মসূচি পালন করেন শিক্ষকবৃন্দ।

বৈরি আবহাওয়া উপেক্ষা করে মানববন্ধনে বেরোবি শিক্ষক সমিতির সভাপতি ড. আর এম হাফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক ড. পরিমল চন্দ্র বর্মণসহ বিভিন্ন বিভাগের অর্ধ শতাধিক শিক্ষক অংশ নেন।

এর আগে গত ৮জুন বিশ্ববিদ্যালয়ে শিক্ষক সমিতি এক মানববন্ধন-সমাবেশ করেছিল।এ সমাবেশেও প্রস্তাবিত ৮ম বেতন স্কেল বাতিল করে স্বতন্ত্র বেতন কাঠামোর দাবি জানায় শিক্ষক সমিতি।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত মানববন্ধন-সমাবেশ চলাকালে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যদের মধ্যে বক্তব্য পেশ করেন সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. সাইদুল হক ও সমিতির কার্যনির্বাহী সদস্য তাবিউর রহমান প্রধান।

মানববন্ধন-সমাবেশে শিক্ষকবৃন্দ বলেন, এই আন্দোলন শিক্ষকদের ন্যয্য সম্মান ও স্বতন্ত্র বেতন স্কেল আদায়ের জন্য, কোনো গোষ্ঠী বা ব্যক্তির বিরুদ্ধে নয়। তাঁরা আরো বলেন, আমরা মনে করি বর্তমান শিক্ষাবান্ধব সরকার শিক্ষকদের ন্যায্য অধিকারের বিষয়টি আমলে নিয়ে দাবিসমূহ মেনে নেবে।

দ্রুত শিক্ষকদের স্বতন্ত্র বেতন কাঠামো প্রণয়নের ঘোষণা দেওয়ার দাবি জানিয়ে শিক্ষকবৃন্দ বলেন, শিক্ষকদের জন্য নতুন বেতন কাঠানো প্রণয়ন ও বাস্তবায়নের মধ্যবর্তী সময়ে ঘোষিত বেতন কাঠামো পুনঃনির্ধারণ করে সকল বৈষম্য দূরীকরণপূর্বক সিলেকশন গ্রেড অধ্যাপকদের বেতন-ভাতা সিনিয়র সচিবদের সমতুল্য করতে হবে।

এছাড়াও অধ্যাপকদের বেতন-ভাতা পদায়িত সচিবের সমতুল্য করে সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষকদের বেতন কাঠামো ক্রমানুসারে নির্ধারণ করাসহ শিক্ষকদের যৌক্তিক বেতন স্কেল ও মর্যাদা নিশ্চিত করতে হবে। অন্যাথায় আরো কঠোর আন্দোলন গড়ে তোলার কথা বলেন শিক্ষকবৃন্দ।






মন্তব্য চালু নেই