মেইন ম্যেনু

স্বর্ণপদক পেলেন সাকিব আল হাসান

ক্রীড়াঙ্গনে বিশেষ অবদান রাখায় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ‘শেখ কামাল স্বর্ণপদকদ’ প্রদান করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র শেখ কামালের ৬৬তম জন্মদিন উপলক্ষে বুধবার এ স্বর্ণপদক প্রদান করা হয়। তিনি ছাড়াও আরো পাঁচজন পান এই পদক। তারা হলেন ফুটবলার মামুনুল ইসলাম মামুন, হকি গোলরক্ষক অসীম গোপ, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন, পৃষ্ঠপোষক কাজী আনিস আহমেদ ও আবাহনী ক্রীড়াচক্রের প্রাক্তন সভাপতি মরহুম শামসুল ইসলাম খান।

বুধবার বিকেলে রাজধানীর আবাহনী ক্লাব প্রাঙ্গনে শেখ কামালের জন্মদিন উপলক্ষে আয়োজিত স্মৃতিচারণ সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনীতদের হাতে এই পদক তুলে দেন।

রাজনৈতিক পরিবারে জন্ম হলেও রাজনীতির প্রতি তেমন কোনো আগ্রহ ছিল না শেখ কামালের। আগ্রহের কেন্দ্রে ছিল খেলাধুলা। বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের স্বপ্নের ফসল ঢাকা আবাহনী ক্লাব। দেশের শীর্ষস্থানীয় এই ক্লাবটি তাদের প্রতিষ্ঠাতার ৬৬তম জন্মদিন পালন উপলক্ষে বুধবার ক্লাব প্রাঙ্গণে নানা অনুষ্ঠানের আয়োজন করে। আবাহনী সমর্থকগোষ্ঠীর আয়োজনে ছয়জন কৃতী ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকদের হাতে তুলে দেওয়া হয় সাফল্যের স্মারক ‘শেখ কামাল স্বর্ণপদক’।






মন্তব্য চালু নেই