মেইন ম্যেনু

স্বাধীনতা পদক চায় ছাত্রলীগ

মহান মুক্তিযুদ্ধে অবদান রাখা একক সংগঠন হিসেবে স্বাধীনতা পদকের দাবি জানিয়েছে ছাত্রলীগ।
সংগঠনের সভাপতি সাইফুর রহমান সোহাগ মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসিম উদ্দিন হল শাখা ছাত্রলীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনায় এ দাবি জানান।

তিনি বলেন, সব সময় পুরস্কার ব্যক্তি বা সংগঠনকে বড় করে না, কিছু কিছু ক্ষেত্রে পুরস্কারপ্রাপ্ত ব্যক্তি ও সংগঠনের জন্য পুরস্কারেরও গৌরব বৃদ্ধি পায়। ছাত্রলীগ করেছেন এমন অনেকে ব্যক্তি স্বাধীনতা পদকে ভূষিত হয়েছেন। কিন্তু যে সংগঠন তাদের সংঘবদ্ধ করেছে মহান মুক্তিযুদ্ধের জন্য এখনো তাকেই পদক দেওয়া হয়নি। তাই সংগঠন হিসেবে ছাত্রলীগকে স্বাধীনতা পদক দিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তিনি।

সোহাগ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে ছাত্রলীগের নেতৃত্বে স্বাধীনতা এসেছে। স্বাধীনতা যুদ্ধে সংগঠনের ১৭ হাজার নেতাকর্মী শহীদ হয়েছেন। কাজেই যে সংগঠনের হাত ধরে আমাদের স্বাধীন দেশের পতাকা এসেছে আজও সেই সংগঠনকেই ‘স্বাধীনতা পদক’ দেওয়া হয়নি। ইতিমধ্যে অনেক ব্যক্তি ও প্রতিষ্ঠান স্বাধীনতা পদকে ভূষিত হয়েছে। কিন্তু মুক্তিযুদ্ধের নেতৃত্ব দেওয়া এশিয়ার সর্ব বৃহৎ ছাত্র সংগঠনটির জন্য আজও স্বাধীনতা পদক দেওয়া হয়নি। তাই অবিলম্বে ছাত্রলীগকে স্বাধীনতা পদক দেয়ার দাবি জানান তিনি।

সংগঠনের হল শাখার সভাপতি মেহেদী হাসান রনির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি। বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন, সাবেক ছাত্রলীগ নেতা আবুল কালাম আজাদ, ঢাবি শাখার সভাপতি আবিদ আল হাসান প্রমুখ।






মন্তব্য চালু নেই