মেইন ম্যেনু

স্বামী পেটানোয় এগিয়ে যে তিন দেশের নারীরা

আমাদের দেশে নারী নির্যাতনের কথা প্রায় শোনা যায়। স্বামী কর্তৃক স্ত্রীর ওপর অমানুষিক নির্যাতনের সাক্ষীও আমরা। কিন্তু কোন দেশের স্ত্রীদের হাতে স্বামীরা নির্যাতিত হয়। সম্প্রতি এক প্রতিবেদনে স্বামী পেটানোয় বিশ্বে এক নম্বর অবস্থান দখলে রেখেছেন মিশরীয় নারীরা। তাদের পরেই রয়েছেন যুক্তরাজ্য এবং ভারতীয় নারীরা।

জাতিসংঘের অপরাধ পরিসংখ্যানে এমন চাঞ্চল্যকর তথ্য ওঠে এসেছে। মিশরীয় ফ্যামিলি কোর্টের তথ্য অনুযায়ী, স্বামীকে নির্যাতন ও মারধর করেন এমন স্ত্রীদের ৬৬ ভাগই আবার ফ্যামিলি কোর্টের মাধ্যমে ডিভোর্সের আবেদন করে থাকেন।

এক্ষেত্রে স্ত্রীকে বিচারের মুখোমুখি করা ছাড়া কিছুই করার থাকে না বেচারা নির্যাতনের শিকার স্বামীদের। এ ধরনের মামলা প্রায় ৬০০০ বলে জানিয়েছে সে দেশের ফ্যামিলি কোর্ট।

তথ্য অনুযায়ী, স্বামীকে পেটানোর ক্ষেত্রে কেবল হাত ব্যবহার করেই ক্ষ্যান্ত দেন না স্ত্রীরা। এক্ষেত্রে তারা বেল্ট, রান্নায় ব্যবহৃত জিনিসপত্র, জুতা এবং কোনো কোনো ক্ষেত্রে অস্ত্রও ব্যবহার করেন।

এমনকি স্বামীকে পেটানো এবং গায়ে আগুন ধরিয়ে দেয়ার কাজ নির্বিঘ্নে করতে অনেক সময় ঘুমের ওষুধ খাইয়ে দেন স্ত্রীরা। মিশরের পরেই অবস্থা করছেন ব্রিটেন ও ভারতীয় নারীরা। তারা স্বামী পেটানোয় কম দক্ষ নন।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই