মেইন ম্যেনু

‘স্বাস্থ্যখাতকে বাণিজ্যিকরণের চেয়ে সেবামুখী করা দরকার’

এম.এ আয়াত উল্যা, স্টাফ রিপোর্টার, নোয়াখালী : স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গাঁ বলেন, স্বাস্থ্যখাতকে বাণিজ্যিকরণের চেয়ে সেবামুখী করা দরকার। বেসরকারি খাতে স্বাস্থ্যসেবা অনেক উন্নতি লাভ করলেও ঐতিহ্যবাহী নোয়াখালী জেলা সরকারি ও বেসরকারি স্বাস্থ্য সুবিধায় অনেকটাই পিছিয়ে রয়েছে। এই জেলায় হৃদরোগ ইনস্টিটিউট,ক্যান্সার ইনিস্টিটিউট, আ.ই.সিউ, সি.সি,উ ইত্যাদি সরকারি কিংবা বেসরকারি কোন সুবিধা এখনো প্রতিষ্ঠিত হয়নি।

স্থানীয় বেসকারি হাসপাতালগুলোকে এইসব ক্ষেত্রে ও রোগী সেবার ক্ষেত্রে আরো বেশি আন্তরিক হবার অনুরোধ জানানোর পাশাপাশি নোয়াখালীবাসীর পক্ষ থেকে মাননীয় স্বাস্থ্যমন্ত্রীকেও বিশেষভাবে অনুরোধ করবেন বলে তাঁর বক্তৃতায় বলেন। তিনি নোয়াখালী পৌরসভা ও গ্রামীণ রাস্তাঘাটের প্রয়োজনীয় সংস্কার করে দেবার প্রতিশ্রুতি দিয়ে স্থানীয় উপজেলা চেয়ারম্যান শিহাব উদ্দিন শাহীন ও নবনির্বাচিত মেয়রকে মন্ত্রণালয়ে যাবার বিশেষ অনুরোধ করেন। প্রতিমন্ত্রী রবিবার নোয়াখালী মাইজদী শহরের হাসপাতাল রোডে নবনির্মিত রয়্যাল হাসপাতাল (ইউনিট-২) এর সেবা কার্যক্রম উদ্বোধনকালে এ কথা বলেন।

Noakhali News 295-2016 (3)

উদ্বোধন অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন এসএ টিভি ও এসএ পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক সালাহ উদ্দিন আহমেদ, নোয়াখালী সদর উপজেলা চেয়ারম্যান এড্ভোকেট সিহাব উদ্দিন (শাহীন), জেলা বিএমএ সভাপতি ডা. এম এ নোমান, হাসপাতালের উপদেষ্টা মোবারক হোসেন আজাদ, সিভিল সার্জন ডা.মজিবুল হক ,রাজনৈতিক ব্যক্তিত্ব হাসান মঞ্জুর, রয়্যাল হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক বোরহান উদ্দিন মিঠু।

অনুষ্ঠান সঞ্চালনা করেন রয়্যাল হসপিটালের পরিচালক নিজাম উদ্দিন পিন্টু। এর আগে সকালে নোয়াখালী জেলা সার্কিট হাউস হল রুমে জেলার স্থানীয় প্রকৌশল অধিদপ্তর, একটি বাড়ি একটি খামার প্রকল্প,সমবায় অধিদপ্তর ও বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড জেলা ও উপজেলা পর্যায়ের অফিস প্রধানদের সাথে মত বিনিময় করেন।






মন্তব্য চালু নেই