মেইন ম্যেনু

স্বাস্থ্য প্রতিমন্ত্রীর রামেকের চিকিৎসা সেবা পরিদর্শন

রাজশাহী মেডিকেল কলেজ রামেক হাসপাতালের চিকিৎসা সেবা পরিদর্শন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রানালয়ের প্রতিমন্ত্রী জাহিদ মালেক। পরে শিক্ষার্থী ও কর্মচারিদের নিয়ে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

গতকাল শনিবার সকাল সাড়ে নয়টায় পরিদর্শন কালে তিনি রামেকের বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখে। এসময় তিনি ২০, ২১ এবং ৩২ নম্বর ওয়ার্ড আইসিইউ, বার্ন ইউনিট ছাড়াও মেডিসিন বিভাগের বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করেন।

এসময় তিনি রোগিদের সাথে চিকিৎসা সেবা নিয়ে কথা বলেন। রোগির স্বজনদের সমস্যার কথা শোনেন।

পরে রামেকের অডিটোরিয়ামে শিক্ষার্থীদের নিয়ে এক মতবিনময় সভার আয়োজন করা হয়। সভায় শিক্ষার্থীরা তাদের নানা সমস্যার কথা তুলে ধরেন। তারা বলেন, রামেকের মেডিকেল শিক্ষার মান উন্নয়ন, রামেকের পোস্ট মার্ডাম রুমে (লাশ ঘর) স্থায়ী ভাবে কোন ডোম নিয়োগ নাই। এতে করে শিক্ষার্থীসহ পোস্ট মার্ডাম করতে আসা রোগির স্বজনদের নানা রকম সমস্যায় পড়তে হয়। মর্গে স্থায়ী ভাবে ডোম নিয়োগের ব্যবস্থা করার জন্য আহ্বান জানানো হয়।

এছাড়া রামেকে রোগিদের সেবার মান উন্নয়নের জন্য কর্মচারী নিয়োগ দেয়া। অনেক সময় ওয়ার্ড ছাড়া আশে পাশে ময়লা আর্বজনা পরে থাকে এতে করে নানা সমস্যায় পড়তে হয় রোগির স্বজদের। তাই রামেক হাসপাতালে কর্মচারী নিয়োগ ইত্যাদি বিষয়ে আলোচনা হয়।

এসময় উপস্থিত ছিলেন, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, ভাইস পিন্সিপাল ডা. নওসাদ আলী, বিএম এর কেন্দ্রীয় কমিটির সহসভাপতি তৌয়বুর রহমান প্রমুখ। এসময় মেডিকেলের শিক্ষার্থীসহ কর্মচারী-কর্মকর্তারা উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই