মেইন ম্যেনু

স্বেচ্ছাসেবকলীগ নেতার আস্তানা থেকে অস্ত্র উদ্ধার

বগুড়া: শাজাহানপুর উপজেলায় স্বেচ্ছাসেবকলীগ নেতার আস্তানা থেকে রিভলবার-গুলি, ককটেল ও বেশ কিছু ধারালো অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। এসময় স্বেচ্ছাসেবকলীগের এক কর্মীকে আটক করা ছাড়াও জব্দ করা হয়েছে ১০টি মোটরসাইকেল ও দুটি প্রাইভেট কার। এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের ওপর হামলার পরিকল্পনাকালে পুলিশ ওই অভিযান চালায়।

বুধবার বিকেলে শাজাহানপুর উপজেলার উমরদিঘী বাসস্ট্যান্ড এলাকায় অবস্থিত টাইগার স্পোর্টিং ক্লাব থেকে ওইসব অস্ত্র-শস্ত্র উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বিকেল ৫টার দিকে শাজাহানপুর থানা ও গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল টাইগার স্পোর্টিং ক্লাব ঘিরে ফেলে। এসময় জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সাজেদুর রহমান শাহিন ওরফে ভিপি শাহীন দলীয় নেতাকর্মীদের নিয়ে ক্লাবের ভেতরে অবস্থান করছিলেন। পুলিশের উপস্থিতি টের পেয়ে ক্লাবের ভেতর থেকে ভিপি শাহীন ছাড়াও অন্যান্য নেতাকর্মীরা পালিয়ে যায়।

পরে পুলিশ ক্লাবের ভেতরে তল্লাশি চালিয়ে ২০টি ককটেল ছাড়াও চাকু, রামদা ও বল্লমসহ ১৫টি দেশীয় তৈরি অস্ত্র উদ্ধার করে। পরে ক্লাবের বাইরে থাকা একটি প্রাইভেট কার তল্লাশি করে ১টি বিদেশি পিস্তল ও ৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এসময় পুলিশ স্বেচ্ছাসেবকলীগ কর্মী আসাদুর রহমানকে আটক করে। এছাড়াও ক্লাবের সামনে থেকে পুলিশ নেতাকর্মীদের ফেলে রেখে যাওয়া ১০টি মোটরসাইকেল ও ২টি প্রাইভেট কার জব্দ করে।

স্থানীয় সূত্রমতে, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে শাজাহানপুর উপজেলার খরানা ইউনিয়নে শাজাহানপুর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রভাষক সৌরভ হোসেন ছান্নু এবং জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সাজেদুর রহমান শাহিন প্রার্থী হিসেবে গণসংযোগ শুরু করেছেন। নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকেই উভয় গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তারের প্রতিযোগিতা চলছিল। এর জের ধরেই স্বেচ্ছাসেবকলীগ নেতা ভিপি শাহিনের আস্তানা হিসেবে পরিচিত টাইগার স্পোর্টিং ক্লাবে অস্ত্র-শস্ত্র মজুদের পাশাপাশি পরিকল্পনা চলছিল।

শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, উদ্ধার হওয়া একটি রিভলবার, চার রাউন্ড গুলি ও দেশীয় তৈরি অস্ত্র থানায় নিয়ে আসা হয়েছে। এছাড়াও ১০টি মোটরসাইকেল আর দুটি প্রাইভেটকার জব্দ করা হয়েছে। এর সাথে জড়িতদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করা হবে।






মন্তব্য চালু নেই