মেইন ম্যেনু

স্মৃতিসৌধে বীরদের শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষের ঢল

টিপু সুলতান, সাভার(ঢাকা): মহান স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ ভিআইপিদের শ্রদ্ধা নিবেদনের পরপরই সাভারের জাতীয় স্মৃতিসৌধে ঢল নামে লাখো জনতার।

স্বাধীনতার ৪৫ তম বছর পূর্তিতে শনিবার সকাল থেকেই ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে আগত মুক্ত পাগল মানুষেরা বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ভীড় করছে।

বেলা বাড়ার সাথে জাতীয় স্মৃতিসৌধে বইতে শুরু করেছে জন স্রোত। হাতে ফুল, গালে জাতীয় পতাকা, শহীদ মিনার এবং গায়ে লাল সবুজ পোশাক পরে রং বেরংয়ের ব্যানার ফেস্টুন নিয়ে ব্যাপক উৎসাহ উদ্দিপনার নিয়ে দলে দলে আসতে শুরু করে। ছেলে-বুড়ো,খোকা, আবাল বৃদ্ধ-বনিতাসহ সমাজের সর্বস্তরের লোকজনদের দলে দলে যোগ দিতে দেখা যায়।

Picture-2

সকাল ৫ টা ৫৬ মিনিটে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। এরপর বিদেশী কূটনীতিক, মুক্তিযুদ্ধে অবদান রাখা বিদেশি বন্ধু, সামরিক-বেসামরিক কর্মকর্তাসহ উচ্চপদস্থ ব্যক্তিবর্গ শ্রদ্ধা নিবেদনের পর সর্বস্তরের জনগনের জন্য খুলে দেয়া হয় জাতীয় স্মৃতিসৌধের মূল ফটক। পর্যায়ক্রমে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান, রাজনৈতকি দলসহ সাধারন জনতা বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

বেলা সাড়ে ১০ টা নাগাদ ফুলে ফুলে ভরে যায় স্মৃিিতসৌধের শহীদ বেদি।






মন্তব্য চালু নেই