মেইন ম্যেনু

স্মৃতি ইরানির বিএ পাশের নথি পায়নি দিল্লি বিশ্ববিদ্যালয়

স্মৃতি ইরানির বিএ পাশের কোনো নথি খুঁজে পায়নি দিল্লি বিশ্ববিদ্যালয়। মঙ্গলবার নতুন দিল্লির একটি আদালতে দিল্লি বিশ্ববিদ্যালয় জানায়, তারা দেশের মানব সম্পদ উন্নয়নমন্ত্রী স্মৃতি ইরানীর বিএ কোর্সের কোনো প্রমাণপত্র খুঁজে পায়নি। ২০০৪ সালে লোকসভা নির্বাচনে স্মৃতি ইরানী দাবি করেছিলেন যে, তিনি দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৬ সালে বিএ পাশ করেছেন। কিন্তু তার ওই দাবি নিয়ে বিতর্ক দেখা দেয়। এর ভিত্তিতেই আদালত দিল্লি বিশ্ববিদ্যালয়কে তার বিএ পাশের সনদ দেখানোর জন্য নির্দেশ দেয়।

আদালতে মহানগর দায়রা জজ হরবিন্দ সিং’কে দিল্লি বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার ও পি তানওয়ার বলেন, স্মৃতি ইরানীর ১৯৯৬ সালের বিএ পাশ সংক্রান্ত কোনো নথিপত্র খুঁজে পাওয়া যায়নি।

তবে তানওয়ার ইরানির শিক্ষা সংক্রান্ত বেশ কিছু নথি নিয়ে আদালতে উপস্থিত হয়েছিলেন। সেখানে ১৯৯৩ সালে স্মৃতি ইরানির বি.কম ভর্তির কিছু নথিপত্র ছিল।

তিনি বলেন,ইরানির দ্বাদশ শ্রেনির বেশ কিছু কাগজপত্র বি.কম ভর্তির ফর্মের সঙ্গে যুক্ত ছিল। তারা ইরানির বিএ পাশের কোনো নথি দেখাতে পারেনি। তবে তারা এটা দাবি করছেন যে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীকে ভর্তির আগেই তারা এসব কাগজ যাচাই বাছাই করে নেন।






মন্তব্য চালু নেই