মেইন ম্যেনু

হংকংয়ে রেকর্ড পরিমাণ ঠাণ্ডা

হংকংয়ে চলছে শৈত্যপ্রবাহ। রোববার চীনের অন্তর্গত এই শহরটিতে ৬০ বছরের মধ্যে সবচেয়ে কম তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। স্থানীয় আবহাওয়া দপ্তরের কর্মকর্তারা বলছেন, আজ ঝড়ো বাতাসের সঙ্গে সামান্য বৃষ্টি এবং অল্প পরিমাণ তুষারপাত হতে পারে। তারা শহরবাসীকে গরম পোশাক ছাড়া বাইরে বের হওয়ার ব্যাপারেও সতর্ক করে দিয়েছেন।

রোববার সকালে হংকংয়ের তাপমাত্রা ছিল ৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। গত ৫৯ বছরের মধ্যে সেখানে এটিই হচ্ছে সর্বনিম্ন তাপমাত্রা। স্থানীয় এক বিজ্ঞান কর্মকর্তা উং ওয়াই কিন সংবাদ সংস্থা এএফপিকে বলেছেন, ‘১৯৫৭ সালের পর হংকংয়ে এটিই হচ্ছে সবচেয়ে শীতল দিন। দিনের তাপমাত্রা ৩.৩ ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছে। ১৯৫৭ সালের ফেব্রুয়ারিতে শহরের তাপমাত্রা ছিল ২ দশমিক ৪ ডিগ্রি।’

শহরের সরকারি ওয়েবসাইটে প্রচারিত বিজ্ঞপ্তিতে হংকংয়ের বাসিন্দাদের গরম কাপড় ছাড়া বাইরে বের না হওয়ার নির্দেশ দেয়া হয়েছে। একই সঙ্গে তাদের ঠাণ্ডা বাতাসে বেশি সময় বাইরে না থাকার বিষয়েও সতর্ক করে দেয়া হয়েছে। তবে স্থানীয় ক্যাবল টিভি জানাচ্ছে, ঠাণ্ডা বেশ উপভোগ করছে শহরের লোকজন। তারা তুষার দেখতে দল বেধে শহরের বিভিন্ন স্থানে জড়ো হয়েছে।






মন্তব্য চালু নেই