মেইন ম্যেনু

হজ সম্পর্কে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার অভিযোগে ২ জন গ্রেপ্তার

ফেসবুকে হজ সম্পর্কে ধর্মীয় উস্কানিমুলক স্ট্যাটাস দেওয়ার অভিযোগে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বেসরকারি সংস্থা লিডার্স এর নির্বাহী পরিচালক মোহন কুমার মন্ডলসহ (৪০) দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার বেলা সাড়ে ১২টার দিকে শ্যামনগর উপজেলার মুনসুর সরদারের গ্যারেজ থেকে তাদের আটক করা হয়। পরে তার বিরুদ্ধে মামলা দেওয়া হয়। মোহন কুমার মন্ডল শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ গ্রামের শিবপদ মন্ডলের ছেলে। গ্রেপ্তারকৃত অপরজন একই উপজেলার আবাদচন্ডীপুর গ্রামের এন্তাজ আলী গাজীর ছেলে শওকাত হোসেন (৩৬)।

রোববার সাতক্ষীরা আদালত থেকে কারাগারে নেওয়ার পথে মোহন কুমার মন্ডল সাংবাদিকদের জানান, তার স্ট্যাটাস অতিরঞ্জিত করে ফটোকপি করে বিলি করা হয়েছে। ধর্ম সম্পর্কে তিনি অত্যন্ত সংবেদনশীল। এমন কিছু স্ট্যাটাস দেননি যাতে ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগতে পারে।

তিনি অভিযোগ করেন, তার পক্ষে অবস্থান নেওয়ায় শওকত হোসেন ও তাকে শনিবার দুপুরে আটক করে কয়েকজন বেদম মারধোর করে এবং তাদের কাছে থাকা কিছু নগদ টাকা কেড়ে নেয়। পরে তাদেরকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যাওয়ার পর শ্যামনগর সদর ইউনিয়নের সভাপতি ও শ্যামনগর প্রেসক্লাবের সভাপতি জি,এম আকবর করীর তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইনামুল হক ঘটনা নিশ্চিত করে বলেন, মোহন কুমার মন্ডল তার ফেসবুক স্ট্যাটাসে ধর্মীয় অনুভূতি আঘাত দিয়ে হজে মানুষ মারা যাওয়া সম্পর্কে তার মতামত দেন। যে কারণে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

এ সময় মোহনের পক্ষে অবস্থান নেওয়ায় শওকতকেও আটক করে থানায় নিয়ে আসা হয়। পরপরই শ্যামনগর সদর ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি ও শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের সভাপতি জিএম আকবর কবীর বাদী হয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন. ২০০৬ এর ৫৭ (২) ধারায় আটককৃত দুইজনের নামে মামলা দায়ের করেন। তিনি জানান, মোহন ও শওকাতকে রোববার সাতক্ষীরা কারাগারে পাঠানো হয়েছে।






মন্তব্য চালু নেই