মেইন ম্যেনু

হঠাৎ গেইলের হলো কী!

টি-টোয়েন্টি ক্রিকেটে ক্রিস গেইল ক্রিজে থাকা মানেই ব্যাটে ঝড়, উন্মাতাল গ্যালারি, মাঠে বাড়তি রং। কিন্তু সম্প্রতি এমন দৃশ্যের যে দেখাই মিলছে না! টি-টোয়েন্টির অন্যতম সেরা এই ব্যাটসম্যান শেষ পাঁচ ইনিংসে দুই অঙ্কই ছুঁতে পারেননি। হঠাৎ গেইলের হলো কী!

গত মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টেনে ইংল্যান্ডের বিপক্ষে ৪৮ বলে অপরাজিত ১০০ রানের টর্নেডো ইনিংস খেলেছিলেন গেইল। ওটাই শেষ। তারপর আন্তর্জাতিক ও ঘরোয়া টি-টোয়েন্টি মিলিয়ে পাঁচ ম্যাচে ব্যাট হাতে নেমেছেন ওয়েস্ট ইন্ডিয়ান ওপেনার। কিন্তু এর একটিতেও দুই অঙ্ক ছুঁতে পারেননি!

ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করার পর সুপার টেনের আরেক ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাত্র ৪ রান করে সাজঘরের পথ ধরেছিলেন গেইল। এরপর সেমিফাইনালে ভারতের বিপক্ষে করেন ৫ রান। ফাইনালে গিয়ে আবারও তার সামনে ইংল্যান্ড। কিন্তু শিরোপা নির্ধারণী ম্যাচেও নিষ্প্রভ ছিলেন গেইল। ওয়েস্ট ইন্ডিজ শিরোপা জিতলেও গেইলের ব্যাট থেকে আসে মাত্র ৪ রান।

বিশ্বকাপের পর শুরু হয়েছে ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট আইপিএল। কিন্তু এখানেও রান-খরা কাটছে না গেইলের। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলা গেইল প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে করেন মাত্র ১ রান।

বেঙ্গালুরুর দ্বিতীয় ম্যাচে রোববার দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে গেইল-ঝড় দেখার অপেক্ষায় ছিলেন ক্রিকেটপ্রেমিরা। কিন্তু বেঙ্গালুরুর ঘরের মাঠে এ ম্যাচেও সবাইকে হতাশ করেছেন ওয়েস্ট ইন্ডিয়ান ব্যাটসম্যান। এদিন তিনি রানের খাতাই খুলতে পারেননি!

প্রথম ওভারে জহির খানের প্রথম দুই বলে ব্যাটই ছোঁয়াতে পারেননি গেইল। জহিরের তৃতীয় বলটা ছিল আউটসুইঙ্গার, এবার শট খেলতে গিয়ে প্রথম স্লিপে জেপি ডুমিনির দুর্দান্ত এক ক্যাচে বিদায় বেঙ্গালুরুর ওপেনারের।

আন্তর্জাতিক ও ঘরোয়া টি-টোয়েন্টি মিলিয়ে ব্যাটিংয়ে নামা শেষ ১০ ইনিংসের ৭টিতেই দুই অঙ্ক ছুঁতে ব্যর্থ হয়েছেন গেইল। এটা তার মতো ব্যাটসম্যানদের সঙ্গে যে মোটেই যায় না!






মন্তব্য চালু নেই