মেইন ম্যেনু

হবিগঞ্জে ৮ গ্রামে সংঘর্ষ, পুলিশসহ আহত শতাধিক

হবিগঞ্জের বাহুবলে ওমেরা সিলিন্ডার্স কোম্পানীর পুরাতন মাল ক্রয় নিয়ে ৮ গ্রামের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ শতাধিক লোক আহত হয়েছে। গুরুতর আহতাবস্থায় ৮ জনকে সিলেটে, ১৫ জনকে হবিগঞ্জ সদরে ও ২০ জনকে বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বাহুবল উপজেলার নতুন বাজার এলাকার ওমেরা সিলিন্ডার্স কোম্পানীর ৪ হাজার রিজেক্ট সিলিন্ডার ক্রয় করেন মিরপুরের বেলায়েত হোসেন ও দুলাল গ্রুপ। ২৮ আগষ্ট সকালে মিরপুর বাজারের বেলায়েত গ্রুপের লোকজন সিলিন্ডার কাটানোর জন্য লেবার ও গাড়ি নিয়ে ওমেরা কোম্পানীতে প্রবেশ করতে চাইলে নতুন বাজার এলাকার শামসু মাস্টার গ্রুপের লোকজনের বাধার মুখে ফিরে আসে। এ নিয়ে তাদের মধ্যে বেশ কয়েকদিন ধরে উত্তেজনা সৃষ্টি হয়। এর জের ধরে রবিবার রাত সাড়ে ৭টার দিকে দু’পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে বেলায়েয়ের পক্ষ নেয় তার চারগাঁও গ্রামের লোকজন, অপর দিকে শামসু মাস্টারের পক্ষ নেয় পূর্ব জয়পুর গ্রামের লোকজনসহ আশপাশের ৭ গ্রামের লোক।

পরে ৮ গ্রামের কয়েক হাজার লোক দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষের এক পর্যায়ে এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। সংঘর্ষের সময় আশপাশের প্রায় ২০টি দোকানপাট ভাংচুর ও লুটপাট করা হয়। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

খবর পেয়ে সহকারী পুলিশ সুপার রাসেলুর রহমানের নেতৃত্বে একদল দাঙ্গা পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাবার বুলেট ও টিয়ারশ্যাল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। রাসেলুর রহমান জানান, পুলিশ ৩৬৭ রাউন্ড রাবার বুলেট ও ১৮ রাউন্ড টিয়ারশ্যাল নিক্ষেপ করে সংঘর্ষ নিয়ন্ত্রনে আনে। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।






মন্তব্য চালু নেই