মেইন ম্যেনু

হরতালে আবারো পেছাল এইচএসসি পরীক্ষা

জামায়াতের হরতালের কারণে বৃহস্পতিবারের (১২ মে) এইচএসসি ও সমানের পরীক্ষা পেছাল। বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার পরীক্ষা পেছানোর কথা জানানো হয়েছে।

আটটি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে বৃহস্পতিবারের এইচএসসি ও মাদ্রাসা বোর্ডের অধীনে আলীমের পরীক্ষা ২০ মে শুক্রবার অনুষ্ঠিত হবে। তবে কারিগরি বোর্ডের এইচএসসি পরীক্ষা হবে ১৫ মে রবিবার। জামায়াতের হরতালের কারণে চলমান এইচএসসি ও সমমানের পরীক্ষা দ্বিতীয় বারের মতো পেছানো হল।

আট বোর্ডের সকালের পরীক্ষা হবে ৯টা থেকে ১২টা পর্যন্ত ও দুপুরের পরীক্ষা হবে আড়াইটা থেকে সাড়ে ৫টা পর্যন্ত। মাদ্রাসা বোর্ডের পরীক্ষা হবে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। আর কারিগরি বোর্ডের পরীক্ষা সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

গত ৩ এপ্রিল এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। এবার এ পরীক্ষায় ১২ লাখ ১৮ হাজার ৬২৮ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে।

মুক্তিযুদ্ধে মানবতাবিরোধী অপরাধে দণ্ডিত বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর ফাঁসি মঙ্গলবার দিবাগত রাত ১২টা ১০ মিনিটে কার্যকর হয়েছে। এর প্রতিবাদে বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে দলটি।

নিজামীর রিভিউ (পুনর্বিবেচনা) আবেদন খারিজ হওয়ায় আপিল বিভাগের রায়ে দেওয়া মৃত্যুদণ্ডই বহাল থাকায় গত রবিবারও (৮ মে) সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছিল জামায়াত। তখনও এইচএসসি ও সমমানের পরীক্ষা পেছানো হয়েছিল।






মন্তব্য চালু নেই