মেইন ম্যেনু

হরতাল ডেকে মাঠে নেই জামায়াত, আটক ৫৩

মানবতাবিরোধী অপরাধে জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মুহাম্মদ মুজাহিদের মৃত্যুদণ্ডাদেশ আপিল বিভাগ বহাল রাখার প্রতিবাদে ডাকা ২৪ ঘণ্টার হরতালে কোনো প্রভাব নেই রাজশাহীতে। জামায়াতের ডাকা টাকা ২৪ ঘন্টা হরতালে মাঠে ছিলোনা জামায়াতের নেতা কর্মীরা।

বুধবার সকাল ৬টা থেকে হরতাল শুরু হলেও বিকেল পর্যন্ত প্রাত্যাহিক জীবনযাত্রা চলছে স্বাভাবিত গতিতেই। এদিকে হরতালের সমর্থনে মাঠে নামেনি জামায়াতে ইসলামি ও শিবিরের নেতা-কর্মীরা। ফলে হরতালকে কেন্দ্র করে কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

সকাল থেকেই রাজশাহী-ঢাকাসহ বিভিন্ন রুটের দূরপাল্লার বাস চলাচল করছে। পুরোপুরি স্বাভাবিক রয়েছে আন্তজেলা রুটের বাস চলাচল সার্ভিসও। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মহানগরের সাহেববাজার, জিরোপয়েন্ট, মনিচত্বর, গৌরহাঙ্গা রেলগেট, শিরোইল বাস টার্মিনাল এলাকায় তীব্র যানজট দেখা গেছে। এ ছাড়া সব ধরনের হালকা যানবাহন চলাচল করছে নির্বিঘেœই।

রাজশাহী রেলস্টেশন থেকে সকালে ঢাকাগামী আন্তনগর ট্রেন সিল্কসিটি এক্সপ্রেস, খুলনাগামী কপতাক্ষ, বরেন্দ্রসহ বিভিন্ন রুটের আন্তনগর ও লোকাল মেইল ট্রেন যথাসময়ে নিজ নিজ গন্তব্যের উদ্দেশে ছেড়ে গেছে। তবে হরতালের কারণে নিরাপদ বাহন হিসেবে ট্রেনে বাড়তি চাপ লক্ষ্য করা গেছে।

রাজশাহী নগর পুলিশের মুখপাত্র গোয়েন্দা শাখার সহকারী কমিশনার ইফতে খায়ের আলম জানিয়েছেন, হরতালকে কেন্দ্র করে মহানগরজুড়ে সকাল থেকেই সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন আছে। তবে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

তিনি আরো বলেন, নাশকতার আশঙ্কায় রাজশাহী মহানগর এলাকায় বিশেষ অভিযান চালিয়ে ৫৩ জনকে আটক করেছে পুলিশ। এর মধ্যে ২৪ জন রাজনৈতিক মামলার আসামি। আটককৃতরা বিএনপি ও জামায়াত-শিবিরের নেতা-কর্মী। হরতালে নাশকতা এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ, র‌্যাব ও বিজিবি। শহরের স্পর্শকাতর স্থানগুলোতে পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর টহল অব্যাহত রয়েছে।

মঙ্গলবার বিকেল থেকে বুধবার দুপুর পর্যন্ত ৫৩ জনকে অভিযান চালিয়ে আটক করা হয়েছে। এদের অধিকাংশই নাশকতার মামলার আসামি। দীর্ঘদিন ধরে তারা আত্মগোপনে ছিলেন। নগরের সাগরপাড়া এলাকায় হরতালের সমর্থনে মিছিলের প্রস্তুতিকালে ১১ জনকে আটক করা হয়।

এর মধ্যে বোয়ালিয়া থানা জামায়াতের আমির সিরাজুল ইসলাম ও ২৭নং ওয়ার্ড জামায়াতের সভাপতি মনিরুল ইসলাম রয়েছেন। অন্যদের আটক করা হয় মহানগরের রাজপাড়া, মতিহার ও শাহ্ মখদুম থানা এলাকা থেকে আটক করা হয়েছে বলে জানান তিনি।






মন্তব্য চালু নেই