মেইন ম্যেনু

হল, ক্যাফেটেরিয়া না পাওয়ার অপূর্ণতা নিয়ে বেরোবি শিক্ষার্থীর সর্ট ফিল্ম (ভিডিও)

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে(বেরোবি) দীর্ঘদিন যাবত হল খুলে না দেওয়া, ক্যাফেটেরিয়া চালু না করায় হতাশ হয়ে পড়েছে শিক্ষার্থীরা।আর এই হতাশার প্রতিচ্ছবি একটি সর্ট ফিল্মের মধ্য দিয়ে প্রকাশ করেছে মার্কেটিং বিভাগের এক শিক্ষার্থী। তার নাম মাকতুম সামি। গত (১৮ আগস্ট) সামাজিক যোগাযোগের মাধ্যম ইউটিউবে এ ভিডিও প্রকাশ করা হয়।

৪ মিনিট ৩৮ সেকেন্ডের এই ভিডিওটিতে হল খুলে না দেওয়া,ক্যাফেটেরিয়া চালু না করা এবং স্বাধীনতা স্মারকের অপূর্ণতা আর শিক্ষার্থীদের হতাশা এবং অপ্রাপ্যতা তুলে ধরা হয়েছে।তুলে ধরা হয়েছে দীর্ঘশ্বাস ফেলার করুণতা।শুধু বোবার মতো মুখ বুজে সহ্য করার আকুতি। চোখ দিয়ে ফ্যালফ্যাল করে তাকিয়ে থাকার আকুলতা।এর নাম দেওয়া হয়েছে‘অপূর্ণতা’।

উল্লেখ্য যে,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল নির্মান,ক্যাফেটেরিয়া তৈরী এবং স্বাধীনতা স্মারক তৈরির দীর্ঘদিন হলেও হলগুলো খুলে দিচ্ছেনা কর্তৃপক্ষ।গত বছর সীট আবেদনের পর কয়েকবার সাক্ষাৎকারের নোটিশ দিলেও তা হয়ে ওঠেনি শিক্ষক সমিতির শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারির বিভিন্ন দাবি নিয়ে আন্দোলনের কারনে।
তবে হল দুটি খুলে দেওয়ার জন্য ইতোমধ্যে আবেদন ফরম পূরণের নোটিশ দিয়েছে হল কর্তৃপক্ষ।

গত ১৬ আগস্ট থেকে ২০ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল এবং ২৩ আগস্ট থেকে ২৭ আগস্ট পর্যন্ত শহীদ মুখতার ইলাহী হলের আবেদনের জন্য ফরম পূরণের সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে।কবে নাগাদ এ দুটো হল খুলে দেওয়া হবে সেটি এখনও পরিস্কার না শিক্ষার্থীদের কাছে। তবে শিক্ষার্থীরা আশা করেন এবার হল দুটো খুলে দিয়ে তাদের প্রত্যাশা পূরণ করবেন হল কর্তৃপক্ষ।

সর্ট ফিল্মটি দেখতে ক্লিক করুন নিচের প্লে বাটনে :






মন্তব্য চালু নেই