মেইন ম্যেনু

হাইকোর্টের বেঞ্চ অফিসার বুলবুলের সম্পদের খোঁজে দুদক

বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বেঞ্চ অফিসার মো. বুলবুল আহমেদ পাটোয়ারীর অবৈধ সম্পদের খোঁজে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অবৈধ উপায়ে অগাধ সম্পদের মালিক হয়েছেন এমন অভিযোগের ভিত্তিতে দুদকের প্রধান কার্যালয়ে অনুসন্ধানের সিদ্ধান্ত নেওয়া হয়। অনুসন্ধানে গতি আনতে সম্প্রতি কর্মকর্তা পরিবর্তন করা হয়েছে। দুদকের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেন।

অভিযোগের বিষয়ে দুদক সূত্রে জানা যায়, বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বেঞ্চ অফিসার মো. বুলবুল আহমেদ পাটোয়ারী ক্ষমতার অপব্যবহার করে অগাধ সম্পদের মালিক হয়েছেন। যা অর্জিত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ। তাই কমিশনের কাছে অভিযোগটি অনুসন্ধানের জন্য যুক্তিযুক্ত মনে হওয়ায় তা আমলে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়ছিল। একই সঙ্গে উপসহকারী পরিচালক মো. হাফিজুর রহমানকে অনুসন্ধান কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়।

দুদক সূত্রে আরো জানা যায়, অনুসন্ধানকালীন সময়ে অভিযুক্তর ব্যাংক হিসাব, আয়কর রিটার্নসহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে নথিপত্র সংগ্রহ করা হয়। তবে অনুসন্ধানে গতি আনতে দুদকের উপসহকারী পরিচালক মো. মনিরুল ইসলামকে নতুন করে দায়িত্ব দেওয়া হয়। একই সঙ্গে তাকে অতি দ্রুত সময়ের মধ্যে অনুসন্ধান পূর্বক প্রতিবেদন জমা দেওয়া জন্য কমিশন থেকে নির্দেশ দেওয়া হয়েছে।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই