মেইন ম্যেনু

হাতের ‘হার্ট লাইন’দেখেই বোঝে নিন নিজের সম্পর্কে

নিজের হাতের হার্ট লাইন বা হৃদয় রেখা দেখেই নিজের সম্পর্কে অনেক কিছু বোঝা সম্ভব। আপনি মানুষটা কেমন তার একটা ছবি তুলে ধরতে পারে আপনার হাতের হৃদয় রেখাসমূহ।এমনকি নিজেই নিজের হার্ট লাইন দেখে নিজেকে চিনে নিতে পারবেন।

প্রথমে হৃদয় রেখাটি চিনে নিন। নিজের হাতের দিকে একবার তাকান। আপনার কড়ে আঙুলের নীচ থেকে যে গাঢ় রেখা মধ্যমা, তর্জনী আবার কারো কারো বুড়ো আঙুল বরাবর চলে গিয়েছে, সেটাই আপনার হার্ট লাইন বা হৃদয় রেখা।

অন্যান্য রেখার মতো এই রেখাটির শুরু ও শেষ সকলের আলাদা আলাদা। অবস্থান অনুযায়ী মোটামুটি এই রেখাকে তিনটে ভাগে ভাগ করা যায়। আর হৃদয় রেখার সূচনাই এক জন থেকে অন্য জনকে আলাদা করে দেয়।

আপনার হৃদয় রেখার শুরুটা যদি মধ্যমার নীচ থেকে হয়, তবে আপনার মধ্যে ঠিকঠাক সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা রয়েছে। নেতৃত্বের ক্ষমতাও রয়েছে। অন্যের উপরে নির্ভরশীল হতে হয় না। আপনার মধ্যে উচ্চাকাঙ্ক্ষা বেশি। তবে আপনার মধ্যে সংবেদনশীলতা একটু কম। তাড়াতাড়ি উত্তেজিত হয়ে পড়েন না। সব ক্ষেত্রেই ভেবেচিন্তে পা ফেলেন।

হৃদয় রেখা যখন মধ্যমা পেরিয়ে তর্জনীর গোড়া থেকে শুরু হয় তখন ধরে নেওয়া যায়- সেই ব্যক্তি কোন সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে আবেগের বশবর্তী না-হয়ে তিনি সাধারণ জ্ঞান-বুদ্ধি প্রয়োগ করেন। তিনি আবার খুবই সহানুভূতিশীল ও অনভূতিপ্রবণ। অন্যের বিপদ দেখলেই ঝাঁপিয়ে পড়েন।

হৃদয় রেখার শুরুর অবস্থান যদি তর্জনী ও বুড়ো আঙুলের মাঝ বরাবর হয়, তবে আপনি বেশ নরম মনের মানুষ। কোন অসৎ কাজে আপনি পা বাড়ান না। সৎ কাজের প্রতি আপনার টান রয়েছে। লেখাপড়া বা কর্মক্ষেত্র সব বিষয়েই আপনি মনোযোগী।-এবেলা






মন্তব্য চালু নেই