মেইন ম্যেনু

হাত থেকে পড়লে আইফোনের যে দশা হবে [ভিডিও]

আপনার সাধের ফোনটি হাত থেকে পড়ে গেলে কি হবে? প্রথমেই আপনার বুক ধক করে উঠবে। এই রে! প্রাণের চেয়ে প্রিয় ফোনটা নষ্ট হয়ে যায়নি তো! কিন্তু সত্যিই কি তাই?

স্মার্টফোনে অনেক ফিচার থাকলেও বেশিরভাগই ঠুনকো। একটু উঁচু থেকে পড়লেই ফোনের বারোটা বেজে যায়। প্রথমেই যায় ডিসপ্লে এবং টাচস্ক্রিন। ফেটে চৌচির হয়ে যায়! কিন্তু প্রত্যেকটারই চাপ সহ্য করার একটি নির্দিষ্ট ক্ষমতা রয়েছে। কে কতখানি উপর থেকে পড়লেও নষ্ট হবে না তা পরীক্ষা করে দেখা হয় ফোন ফেলে দিয়ে। সেজন্য ড্রপ টেস্ট করা হয়।

এটা করে থাকে মোবাইল ফোন তৈরির সংস্থাই। কিন্তু সত্যি সত্যিই ফোনটার পড়ে যাওয়ার ধকল সইবার ক্ষমতা আছে কিনা সেটা আর কে দেখে? সাধের ফোন নিয়ে অবশ্য এমন ধ্বংসাত্মক পরীক্ষা না করাই ভাল। কাড়ি কাড়ি টাকা দিয়ে কেনা শখের ফোন নিয়ে এসব পরীক্ষা নিরীক্ষা করার মত বুকের পাটা কজনেরই বা হয়!

তবে হয়েছিল ইউটিউবের জনপ্রিয় TechSmartt চ্যানেলের পরিচালক কিটন কেলারের। তিনি একটি আইফোন ৬ এস এবং একটি আইফোন ৬ এস প্লাস দু’টোকেই উঁচু থেকে ফেলে ড্রপ টেস্ট করেন। সেটি ইউটিউবেও প্রকাশ করেন। প্রথমে পকেট থেকে দু’টিকে মাটিতে ফেলেন, দু’টো ফোনই টিকে থাকে। এর পরে তিনি কান সমান উচ্চতা থেকে ফেলে দেন, এবারও দুই ফোন পাস। এবার মাথা সমান উঁচু থেকে ফেলতেই বিপত্তি। আইফোন ৬ এস এর স্ক্রিনটি ফেটে যায়, আর ৬ প্লাস ফোনটি অবশ্য ঠিকই থাকে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুণ…






মন্তব্য চালু নেই