মেইন ম্যেনু

হাথুরুসিংহেকে জবাব দিলেন স্মিথ

গত কালের সংবাদ সম্মেলনে অসিদের কম্বিনেশন নিয়ে কথা বলেছিলেন বাংলাদেশ কোচ চন্ডিকা হাথুরুসিংহে। বলেছিলেন, অস্ট্রেলিয়া নিজেদের কম্বিনেশন নিয়েই নিশ্চিত নয়। আর এটাই তাদের দুর্বলতা! এ কথার উত্তর একদিন পরেই দিয়ে দিলেন অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভেন স্মিথ।

রবিবার সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমার মনে হয় না এই বিষয়টি বাংলাদেশের জন্য বিশাল কোনও সুবিধা বয়ে আনবে। আর আমরা আমাদের কম্বিনেশন নিয়েই চিন্তা করছি। এই কন্ডিশনে আমাদের ক্রিকেটাররা কিভাবে খেলে সেটাই দেখছি। আমরা জানি বাংলাদেশের কাছে কি কি প্রত্যাশা থাকবে। আর সেভাবেই আমরা প্রস্তুত আছি। ’

পিচ প্রসঙ্গে অসি অধিনায়ক বলেন, ‘এই মুহূর্তে পিচে ঘাস রয়েছে, সঙ্গে ভেজাও রয়েছে। আমার মনে হয় না গত কিছু দিনের মতো সেভাবে টার্ন করবে। আমার কাছে উইকেট ভালোই দেখাচ্ছে।

অবৈধ বোলিং অ্যাকশনের কারণে নিষিদ্ধ তাসকিন ও সানি। তাসকিন-সানির না থাকা নিয়ে প্রশ্ন করা হলে স্মিথ বলেন, ‘ওদের লাইন আপে বেশকিছু ভালো বোলার আছে। আমরা কোনও দলকেই খাটো করে দেখি না। এ নিয়ে আমরা ভাবছি না। আমাদের কাছে আমরা কিভাবে ভালো খেলি আর নিয়ন্ত্রণে রাখি সেটাই দেখার বিষয়। যদি এগুলো ঠিক ঠাকভাবে করতে পারি তাহলে কালকে সফল হতে পারেবা।’

কালকের ম্যাচে বাংলাদেশকে চ্যালেঞ্জ হিসেবে দেখছেন কিনা এমন প্রশ্নে স্মিথ আরও বলেন, ‘বাংলাদেশ সাম্প্রতিক সময়ে অনেক উন্নতি করেছে এবং কোচ হাথুরুসিংহেও তাদের অনেক কিছু শিখিয়েছে। হাথুরুসিংহের সঙ্গে নিউসাউথ ওয়েলসে কাজ করার অভিজ্ঞতা আমারও রয়েছে।






মন্তব্য চালু নেই