মেইন ম্যেনু

হিন্দু তরুণীর সঙ্গে কথা বলায় মুসলমান যুবককে নির্যাতন

ভারতের কর্ণাটক রাজ্যের ম্যাঙ্গালোরে হিন্দু তরুণীর সঙ্গে কথা বলার কারণে এক মুসলমান পুরুষকে নির্যাতন করার ঘটনা ঘটেছে। জনাকীর্ন বাজারে ওই ব্যক্তিকে প্রায় বিবস্ত্র করে খুঁটির সঙ্গে বেঁধে ঘণ্টাব্যাপী মারধোর করে বজরঙ্গী দলের সদস্যরা।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়, স্থানীয় কেবল টেলিভিশনগুলো ঘটনাটি সম্প্রচার শুরু করলে পুলিশ ঘটনাস্থলে পৌছায়। এই ঘটনার সঙ্গে জড়িত থাকায় অভিযুক্ত বজরং দলের ৩০ সদস্যের মধ্যে ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

নিগৃহীত যুবক ম্যাঙ্গালোরের একটি অ্যাকসেসরিস স্টোরের ম্যানেজর। একই দোকানে সেলসগার্লের কাজ করতেন ওই তরুণী।

পুলিশের কাছে নিগৃহীত যুবকের লিখিত অভিযোগ অনুযায়ী, ওই তরুণী তার কাছে ২০০০ টাকা ধার চেয়েছিলেন। টাকা তোলার জন্য তারা যখন একটি এটিএম-এর দিকে যাচ্ছিলেন, তখন ছুরি হাতে একদল যুবক তাদের ঘিরে ধরে। তারপরেই চলে নির্যাতন। সহকর্মীকে নির্যাতনের প্রতিবাদ করায় তরুণীকেও চড়-থাপ্পর মারে দুষ্কৃতিরা।

স্থানীয় নাগরিক সমাজের অভিযোগ ২০০৮ থেকে ২০১৩ সাল পর্যন্ত কর্নাটকের ক্ষমতাসীন বিজেপি সরকার ম্যাঙ্গালোরের হিন্দুত্ববাদী চরমপন্থী দলগুলিকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে মদদ জুগিয়েছে। যদিও সংখ্যাতত্ত্ব বলছে, কংগ্রেস সরকার ক্ষমতায় আসার পরেও হিন্দুত্ববাদী দলগুলির তাণ্ডব ও হামলার সংখ্যা বিন্দুমাত্র হ্রাস পায়নিও।






মন্তব্য চালু নেই