মেইন ম্যেনু

হিযবুত সদস্য তিন ভাইবোনের আত্মসমর্পণ

যশোরে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের সদস্য তিন ভাইবোন পুলিশের কাছে আত্মসমর্পণ করেছেন।

আজ সোমবার সকালে পুলিশের কাছে আত্মসমর্পণ করেন তাঁরা।

আত্মসমর্পণ করা তিনজন হলেন যশোর শহরের পুরাতন কসবা কদমতলা এলাকার আবদুল আজিজের তিন সন্তান তানজিব আহমেদ, তানজির আহমেদ ও মাছুমা।

এর আগে গত ৬ সেপ্টেম্বর পলাতক ১১ জঙ্গির ছবি, নামসহ একটি পোস্টার প্রকাশ করে যশোর জেলা পুলিশ। আজ আত্মসমর্পণ করা তিন ভাইবোনের ছবি ও নাম ওই পোস্টারে ছিল।

যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান বলেন, আত্মসমর্পণ করা তিনজন স্বেচ্ছায় চরমপন্থি সংগঠন ত্যাগ করে স্বাভাবিক জীবনে ফিরে আসতে চাইছেন। তাই আইনের মধ্য থেকেই তাঁদের সেই সুযোগ দেওয়া হবে এবং বিষয়টি মানবিকভাবে দেখা হবে।

পুলিশ সুপার আরো বলেন, ধর্মের ভুল ব্যাখ্যার কারণে মগজধোলাইয়ের শিকার হয়ে এরই মধ্যে যাঁরা বিভিন্ন জঙ্গিবাদী কর্মকাণ্ডে জড়িয়ে পড়েছেন, তাঁরা যদি ভুল বুঝতে পেরে জেলা পুলিশের কাছে আত্মসমর্পণ করেন, তাহলে তাঁদের আইনগত সহায়তা দেওয়া হবে।

এ বিষয়ে আত্মসমর্পণ করা তানজিব আহমেদ সাংবাদিকদের জানান, না বুঝেই কয়েক মাস ধরে হিযবুত তাহরীরের সঙ্গে জড়িয়ে পড়েছিলেন তিনি। তাঁর বিরুদ্ধে মামলাও হয়েছিল। সে মামলায় জামিন পাওয়ার পর এখন প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসতে চান তিনি।

হিযবুত তাহরীরের সঙ্গে জড়িয়ে পড়ার বিষয়ে সাংবাদিকদের তানভীর বলেন, শহরের ধর্মতলার মোড়ে চা পান করতে যেতেন তিনি। সেখানে সজল, পাশা, রায়হান নামের কয়েক যুবকের সঙ্গে পরিচয় হয়। এ সময় ধর্মের বিভিন্ন কথা শোনানো হতো তানভীরকে। পরে ধীরে ধীরে কিছু বই, লিফলেট ইত্যাদি পড়তে দেওয়া হয়। একসময় হিযবুত তাহরীরের সঙ্গে জড়িয়ে পড়েন তিনি।

এর আগে গত ১১ আগস্ট ও ২১ আগস্ট দুই দফায় হিযবুত তাহরীরের চার সদস্য যশোর পুলিশের কাছে আত্মসমর্পণ করেন।






মন্তব্য চালু নেই