মেইন ম্যেনু

হিলারি-ট্রাম্পকে নিয়ে ওবামার হাস্যরস

হোয়াইট হাউসে সাংবাদিকদের সঙ্গে এক নৈশভোজে হিলারি ক্লিনটন ও ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে বেশ হাস্যরস করেছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। সময়টা খুব ভালোই কেটেছে উপস্থিত সবার।

বিবিসির এক খবরে বলা হয়েছে, বিভিন্ন সংবাদ মাধ্যমের সংবাদদাতাদের জন্য হোয়াইট হাউসে নৈশভোজের আয়োজন করেন ওবামা। এটাই ছিল তার সাংবাদিকদের সঙ্গে শেষ নৈশভোজ। কেননা এ বছরের শেষেই ওবামার মেয়াদ শেষ হচ্ছে।

ওবামার এই ভাষণে হাসির খোরাকের অভাব ছিল না। তিনি সবাইকে বেশ আমোদেই রেখেছেন।

ডেমোক্র্যাট দলের প্রেসিডেন্ট পদপ্রার্থীর লড়াইয়ে হিলারি ক্লিনটনকে ইঙ্গিত করে তিনি বলেন, আমার এই ভাষণটি যদি ভালো হয়, তাহলে আমি এটাকে একটু অদল-বদল করে গোল্ডম্যান স্যাকসকে দেবো।

হিলারি ক্লিনটন তার কিছু ভাষণের জন্য গোল্ডম্যান স্যাক্সএর কাছ থেকে ৬ লাখ ৭৫ হাজার ডলার পেয়েছিলেন। হয়তো সেটাকেই পরোক্ষভাবে ইঙ্গিত করেছেন ওবামা।

ভাষণে রিপাবলিকান দলের প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে উদ্দেশ্য করে ওবামা বলেন, কই তিনি কোথায়? তিনি কি ঘরে বসে ট্রাম্প স্টেইক খাচ্ছেন? নাকি এ্যাঙ্গেলা মেরকেলকে বিদ্রুপ করে টুইট করছেন? ডোনাল্ড ট্রাম্প পররাষ্ট্রনীতির কিছু বোঝেন না বলে যারা মনে করেন তাদের বলি তিনি কিন্তু গত কয়েক বছরে বেশ কিছু বিদেশী নেতার সাথে সাক্ষাৎ করেছেন। যেমন মিস সুইডেন, মিস আর্জেন্টিনা, মিস আজারবাইজান। কিছু বিদেশী নেতাও অপেক্ষা করছেন, কবে আমি এখান থেকে বিদায় হবো। এভাবেই হাস্যরতের মধ্যে হিলারি এবং ট্রাম্পকে একটু খোচা দিলেন ওবামা।

বিরোধীদের অনুকরণে `ওবামা আউট!` বলে ওবামা তার বক্তব্য শেষ করেন। তার পর তিনি একটি মাইক্রোফোন মাটিতে ফেলে দেন।






মন্তব্য চালু নেই