মেইন ম্যেনু

হুইল চেয়ারে বসে ভোট দিলেন ডন

দুর্ঘটনায় আঘাত পেয়ে বেশ কিছুদিন ধরে শয্যাশায়ী জনপ্রিয় খলনায়ক ডন। হুইল চেয়ারে বসে তিনি ভোট দিতে আসলেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে। অসুস্থ শরীরে কেন আসলেন? ‘আসব না! এটা আমার প্রাণের সংগঠন, এখানে ভোট না দিয়ে থাকতে পারি।’— বললেন ডন। সাড়ে ছয়শ ছবিতে অভিনয় করা এ শিল্পী বলেন, ‘আমি তাড়াতাড়ি অভিনয় ফিরতে চাই। কিন্তু ডাক্তার তো ছুটি দেয় না।’ জানালেন, সুস্থ হতে আরো মাসখানেক সময় লাগবে।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয় শুক্রবার সকাল ৯টায়। নির্বাচনকে ঘিরে তারকাদের আনাগোনায় সরগরম এফডিসি প্রাঙ্গণ। সব প্রার্থীই ভোটারদের কাছে পেলেই জড়িয়ে ধরছেন, শেষবারের মতো নিজের জন্য ভোট চাইছেন।

প্রথমে ভোট দেন নায়ক সাইমন সাদিক। এখন পর্যন্ত ভোট দিয়েছেন রুবেল, রোজিনা, রিয়াজ, আবুল হায়াত, অঞ্জনা, অপু বিশ্বাস, বুবলি ও মিমসহ অনেকে। চূড়ান্ত তালিকা অনুসারে নির্বাচনে ২১ পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫৭ প্রার্থী। ভোট দেবেন মোট ৬২৪ জন। নির্বাচনে অংশ নিচ্ছে ৩টি প্যানেল।

সভাপতি পদের জন্য লড়ছেন ৩ প্যানেল থেকে মিশা সওদাগর, ওমর সানি ও ড্যানি সিডাক। ২টি সহ-সভাপতি পদে বিপরীতে লড়ছেন ৫ জন। এরা হলেন- নূতন, নাদির খান, রিয়াজ, সাংকোপাঞ্জা ও অমৃতা খান। সাধারণ সম্পাদক পদ একটি। এ একটি পদের জন্য লড়ছেন অমিত হাসান, ইলিয়াস কোবরা ও জায়েদ খান। ১টি সাংগঠনিক সম্পাদক পদের জন্য লড়ছেন ৩ জন। প্রার্থীরা হলেন- একা, রিনা খান ও সুব্রত। সহ-সাধারণ সম্পাদক হিসেবে ১টি পদের বিপরীতে ৩ জন লড়ছেন। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হিসেবে ১ টি পদের বিপরীতে আছেন ৩ জন প্রার্থী। সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক হিসেবে ১টি পদের বিপরীতে ৪ জন রয়েছেন। কোষাধ্যক্ষ হিসেবে ১টি পদের বিপরীতে ৩ জন প্রতিদ্বিন্দ্বিতা করছেন। কার্যকরি পরিষদ সদস্য হিসেবে ১১টি পদের বিপরীতে ২৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে আছেন পরিচালক মমতাজুর রহমান আকবর। তিনি জানালেন, শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন শুরু হয়েছে। দুপুর একটা থেকে দুইটা পর্যন্ত বিরতি দিয়ে ভোট গ্রহণ শেষ হবে বিকেল পাঁচটায়।

আকবর বলেন, ‘আমরা সর্বপ্রকার নিরাপত্তার ব্যবস্থা করেছি পুলিশসহ বেসরকারি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটার আশঙ্কা নেই।’






মন্তব্য চালু নেই