মেইন ম্যেনু

হুট করে অধিনায়কত্ব ছাড়লেন মুশফিক, কিন্তু কেন?

ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগের দ্বিতীয় রাউন্ডের গুরুত্বপূর্ণ ম্যাচে বিকেএসপিতে আজ (বুধবার) মুখোমুখি হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী-মোহামেডান।

কিন্তু মোহামেডানের একাদশ দেখে চমকে উঠলেন সবাই। মুশফিক নন, এ ম্যাচের অধিনায়ক নাঈম ইসলাম! মানে অধিনায়কত্ব ছেড়েছেন মুশফিকুর রহীম। লিগে তিনি নিয়মিত অধিনায়কত্ব করে আসছিলেন মোহামেডানের। তিনি বাংলাদেশ টেস্ট দলেরও অধিনায়ক।

হুট করে তার অধিনায়কত্ব থেকে সরে আসা নিয়ে নানা গুঞ্জণ। মোহামেডান কর্মকর্তাদের এ ব্যাপারে একেক জনের একেক বক্তব্য। ক্লাব পরিচালক সারওয়ার হোসেন বলেন,‘ কারণটা ওর ব্যক্তিগত হতে পারে। ব্যাটিংয়ে বেশি মনোযোগ দিতে তিনি অধিনায়কত্ব ছাড়তে পারেন। অথবা শারীরিক ছোটখাটো সমস্যাও থাকতে পারে। অধিনায়কত্ব করা বাড়তি পরিশ্রমও তো বটে।’

মোহামেডানের আরেক ক্রিকেট কর্মকর্তা এ প্রতিবেদককে বলেন,‘ আর কিছু নয়, ব্যাটিংয়ে আরো মনোযোগ দিতেই মুশফিক এমন সিদ্ধান্ত নিয়েছেন।’

কিন্তু আসলেই কী তাই? সুপার লিগের প্রথম ম্যাচে হেরে যাওয়ায় মোমেডানের শিরোপার স্বপ্ন কঠিন হয়ে যায়। ঐ ম্যাচে মুশফিকের অধিনায়কত্ব নিয়ে নাকি প্রশ্ন তুলেছিলেন কেউ কেউ। তাই অনেকটা অভিমান নিয়ে অধিনায়কত্ব ছেড়েছেন তিনি। কারো কারো দাবি এমনটাই।

লিগের শুরুর দিকে রান না পেলেও শেষ দুই ম্যাচে মোটামুটি ব্যাট হেসেছে মুশফিকের।শেখ জামালের বিপক্ষে ৬৬ করার পর রুপগঞ্জের বিপক্ষে করেছিলেন ৩৪।






মন্তব্য চালু নেই