মেইন ম্যেনু

হেফাজতের সড়ক অবরোধ, বিক্ষোভ

সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া নিয়ে আদালতে রিটের প্রতিবাদে গাজীপুরে মহাসড়ক অবরোধ, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে হেফাজত।

শুক্রবার দুপুরে জুমার নামাজের পর এসব কর্মসূচি পালন করে গাজীপুর জেলা হেফাজতে ইসলামের নেতাকর্মীরা।

কর্মসূচির অংশ হিসেবে তারা টঙ্গীর চেরাগআলী এলাকায় বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গুরুত্বপূর্ণ এলাকা প্রদক্ষিণ করে। এক পর্যায়ে তারা মহাসড়কে অবস্থান নিয়ে সড়কে অবরোধ সৃষ্টি করে। প্রায় দেড় ঘণ্টা অবরোধের ফলে মহাসড়কের উভয়পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়।

এসময় বক্তারা বলেন, রাষ্ট্রধর্ম ইসলাম একটি মিমাংসিত বিষয়। ষড়যন্ত্র করে রিটের মাধ্যমে একটি গোষ্ঠী এটিকে বাদ দেয়ার অপচেষ্টায় লিপ্ত। রিটটি খারিজ না হলে বৃহত্তর আন্দোলনের হুশিঁয়ারি দেন বক্তারা।

প্রসঙ্গত, সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দিতে ১৯৮৮ সালে সুপ্রিম কোর্টে রিট আবেদন করেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি এবং বর্তমানে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট সুব্রত চৌধুরী। আগামী ২৭ মার্চ রিটের চূড়ান্ত শুনানি অনুষ্ঠিত হবে। ২৮ বছর পুরাতন রিট আবেদনটি পুনরুজ্জীবিত করার পর প্রায় সব আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে এ ব্যাপারে প্রচার-প্রচারণা হয়েছে।



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই